Connect with us
ক্রিকেট

আইপিএলে নিষেধাজ্ঞায় পড়তে পারেন সাকিব-লিটনরা, যদি…

আয়ারল্যান্ডের বিপক্ষে টেস্ট সামনে রেখে আইপিএল খেলতে যেতে দিতে নারাজ বিসিবি

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ-আইপিএলের আসন্ন আসরে খেলতে বিসিবির কাছে অনাপত্তিপত্র (এনওসি) চেয়ে আবেদন করেছেন টাইগার ক্রিকেটার সাকিব আল হাসান ও লিটন দাস। কিন্তু আয়ারল্যান্ডের বিপক্ষে টেস্ট সামনে রেখে তাদের আইপিএল খেলতে যেতে দিতে নারাজ বোর্ড সভাপতি নাজমুল হাসান পাপন।

আইরিশদের বিপক্ষে তৃতীয় ওয়ানডে ম্যাচ শেষে এই কথা জানিয়েছেন তিনি। এরপরই ভারতীয় সংবাদমাধ্যমে খবর আসে, ভবিষ্যতে আইপিএল নিলামে নিষেধাজ্ঞায় পড়তে পারেন বাংলাদেশি ক্রিকেটাররা।

আইপিএলের এক ফ্র্যাঞ্চাইজি কর্তৃপক্ষ দেশটির সংবাদমাধ্যমকে বলেছে, গত আসরে তাসকিন আহমেদ আইপিএলে দল পেয়েছিল। কিন্তু বিসিবি তাকে এনওসি দেয়নি। এবার সাকিব, লিটনদের ক্ষেত্রেও এই কাজ হচ্ছে। বিসিবি যদি না চায়; তাদের ক্রিকেটাররা আইপিএল খেলুক তাহলে তাদের নিবন্ধন করতে দেয় কেন। এটা এখন থেকে বাংলাদেশি খেলোয়াড়দের বিষয়ে আমাদের ধারণা বদলে দেবে।

অপরদিকে সাকিব-লিটনদের আইপিএলে অংশ নেওয়ার বিষয়ে বিসিবি প্রধান সাংবাদিকদের জানিয়েছেন, আইপিএল নিলামে বাংলাদেশের ক্রিকেটারদের যখন ডাকা হয়, তার আগে আমাদের কাছ থেকে জানতে চাওয়া হয় ওরা কখন অ্যাভাইলেবল।

আমরা ওদের এটা জানিয়ে দিয়েছি এবং এটা জেনেই তারা ওদের নিলামে নিয়েছে। এরপর আর কোনো কিছু…যদি পরিবর্তন হয় তখন তো আমরাই বলব। আমাদের এখন পর্যন্ত কোনও পরিবর্তন হয়নি।

এদিকে বিসিবির এমন আচরণে চটেছে আইপিএলের সেই ফ্র্যাঞ্চাইজি। এবারের আইপিএলে বাংলাদেশের খেলোয়াড়দের সময়মতো না পেলে বাংলাদেশি ক্রিকেটারদের নিলাম থেকে নিষিদ্ধ করার সুপারিশ করবে বলেও জানিয়েছে ফ্র্যাঞ্চাইজিটি। আর সত্যিই যদি সেটি হয় তাহলে আইপিএলের নিলাম থেকে নিষিদ্ধ হতে পারেন বাংলাদেশের ক্রিকেটাররা।

ভারতীয় সংবাদমাধ্যমকে ফ্র্যাঞ্চাইজি কর্তৃপক্ষ আরও জানায়, পরের মৌসুম থেকে ফ্র্যাঞ্চাইজিগুলো (সাকিব-লিটন) দলে নেওয়ার ক্ষেত্রে সতর্ক থাকবে।

প্রসঙ্গত, আইপিএলের শুরু থকেই বাংলাদেশের ক্রিকেটাররা বেশি সুযোগ পান না। শুধু সাকিব আল হাসানই খেলছেন ২০১১ সাল থেকে। এরপর মুস্তাফিজ খেলছেন গত ৬-৭ বছর ধরে।

আরও পড়ুন: ডিপিএলে ফিরেই সেঞ্চুরি করে দলকে জেতালেন তামিম

ক্রিফোস্পোর্টস/২৫মার্চ২৩/এসএ

Click to comment

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Focus

More in ক্রিকেট