Connect with us
ক্রিকেট

ইংল্যান্ডের কাছে প্রথম ওয়ানডেতে হারার তিন কারণ

ইংল্যান্ডের বিপক্ষে সিরিজের প্রথম ওয়ানডেতে জেতেরা সম্ভাবনা তৈরি করেও পারল না স্বাগতিক বাংলাদেশ। এদিন ব্যাটারদের ব্যর্থতার কারণে বড় সংগ্রহ দাঁড় করাতে না পারা বাংলাদেশ শেষ পর্যন্ত বোলারদের কল্যাণে লড়াই করলেও জয়ের দেখা পায়নি টাইগাররা। আর এতেই সিরিজের প্রথম ম্যাচে তিন উইকেটের জয় তুলে নিয়েছে সফরকারীরা।

বুধবার বাংলাদেশের দেওয়া ২১০ রানের টার্গেটে ব্যাট করতে নেমে শুরু থেকেই চাপে পরে ইংল্যান্ড। মাত্র ১০৩ রানেই ৫ উইকেট হারিয়ে ফেলে ইংলিশরা।

পরে ঘুরে মঈন আলীকে নিয়ে ডেভিড মালানের দুর্দান্ত ব্যাটিংয়ে দাঁড়ায় সফরকারীরা। আর তখনই ম্যাচটা ইংল্যান্ডের দিকে চলে যায়। তখনও মঈন আলীকে আউট করে আশা জাগান মিরাজ।

তবে এক প্রান্ত আগলে রেখে মাথা ঠাণ্ডা রেখে দুর্দান্ত এক শতক তুলে নিয়ে ইংল্যান্ডের জয় নিশ্চিত করে মাঠ ছাড়েন ডেভিড মালান। মূলত বাংলাদেশের হেরে যাওয়ার পেছনে মূল ভূমিকা রেখেছে ব্যাটিং ব্যর্থতা, বাংলাদেশের অন্যতম সেরা খেলোয়াড় সাকিবের ব্যর্থতা ও ইংল্যান্ডের মালানের সেঞ্চুরি ।

এক.
বাংলাদেশ যদি ২৭০-২৮০ রান তুলতে পারতো তাহলে ম্যাচ জয়ের সম্ভাবনা অনেকটা বেড়ে যেত।

দুই.
ইংল্যান্ডের মতো শক্তিশালী দলের বিপক্ষে সাকিবের কাছ থেকে আরও ভালো পারফরম্যান্স প্রত্যাশা ছিল সবার। তবে এদিন ব্যাটিং ও বোলিংয়ে নিজের নামের প্রতি সুবিচার করতে পারেননি তিনি। ব্যাটিংয়ে নেমে ১২ বলে ৮ রান করেন।

এছাড়া বল হাতেও তিনি অনেকটা নিষ্প্রভ ছিলেন। ১০ ওভার বল করে ৪৫ রানের বিনিময়ে কেবল ১ উইকেট লাভ করেন তিনি।

তিন.
অল্প পূজিতে ইংল্যান্ডকে চাপে ফেলা বাংলাদেশকে একাই হারিয়ে দিয়েছেন মালান। নিজের দুর্দান্ত শতকে দলকে জয়ের বন্দরে নিয়ে যান এই ইংলিশ ব্যাটার। বাংলাদেশের হেরে যাওয়ার পেছনে মালানের ভূমিকাও অনেক।

(ক্রিফোস্পোর্টস/২মার্চ/এসএ)

Click to comment

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Focus

More in ক্রিকেট