Connect with us
ফুটবল

বাংলাদেশের সাফ মিশন : মালদ্বীপের সঙ্গে ম্যাচ শেষ ভরসা

Bangladesh clean mission
বাংলাদেশ জাতীয় ফুটবল দল। ছবি- গুগল

রাত পোহালেই ভারতের মাটিতে মালদ্বীপের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ ফুটবল দল। প্রথম ম্যাচে শক্তিশালী লেবাননের কাছে হেরে যাওয়া বাংলাদেশের সাফ মিশনে এবার শেষ ভরসা মালদ্বীপের বিপক্ষে ম্যাচটি। জামাল ভূইয়াদের কাছে এ ম্যাচটি এখন সাফের অলিখিত ফাইনাল। সেমিফাইনালে খেলার স্বপ্ন বাঁচিয়ে রাখতে মালদ্বীপের বিপক্ষে জয়ের বিকল্প নেই লাল-সবুজের জার্সিধারীদের সামনে।

এমন সমীকরণে আগের ম্যাচের সব ভুল ভুলে মনোযোগ এখন মালদ্বীপ ম্যাচে। এ ম্যাচে জিততে মরিয়া হ্যাভিয়ের ক্যাবরেরার দল শুক্রবার দুপুরে বেঙ্গালুরুর হিন্দুস্থান লিমিটেড মাঠে অনুশীলনে ঘাম ঝড়ায়। লেবানন ম্যাচে ভুল করা তারিক কাজি ও সহজ সুযোগ নষ্ট করা ফয়সাল আহমেদ ফাহিমকে নিয়েই ছিল অনুশীলনের একটি অংশ। চাপ নয় বরং তাদের পাশে দাঁড়িয়েছেন সিনিয়র ফুটবলাররা।

এদিকে মালদ্বীপের বিপক্ষে বাঁচা-মরার ম্যাচেই এখন সব মনোযোগ জামালদের। বলেন, র‍্যাঙ্কিংয়ে ৯৩ ধাপ এগিয়ে থাকা লেবাননের বিপক্ষে সুযোগ বেশি আসবে না সেটাই স্বাভাবিক, যে আসছে সেটা কাজে লাগাতে হতো। যেটা পারেনি ফাহিম। তখন তিনি গোল করতে পারলে পুরো দল থাকত আত্মবিশ্বাসী। হয়তো তারিক কাজি একই ভুল করেছে।

এমন পরিস্থিতিতে সতীর্থদের পাশেই দাঁড়িয়েছেন অধিনায়ক জামাল। বলেন, আমি তারিককে বলেছি, ম্যাচে এমনটা হতেই পারে। শুধু স্ট্রাইকার গোল করবেন, তাও কিন্তু নয়। শুধু স্ট্রাইকারকে দোষারোপ করাটা ঠিক হবে না। আমরা একসঙ্গে ম্যাচ জিতব, একসঙ্গে হারব।

রবিবার বাংলাদেশ সময় বিকাল ৪টায় মালদ্বীপের মুখোমুখি হবে বাংলাদেশ। ম্যাচটি সরাসরি দেখাবে বাংলাদেশের স্পোর্টস চ্যানেল টি-স্পোর্টস।

প্রসঙ্গত, আট দেশের অংশগ্রহণে দক্ষিণ এশিয়ার বিশ্বকাপ খ্যাত এ আসর শুরু হয়েছে গত ২১ জুন। বি গ্রুপে বাংলাদেশের প্রতিপক্ষ লেবানন, মালদ্বীপ ও ভূটান।

আরও পড়ুন: হ্যাটট্রিক জয়ে ফুটসাল টুর্নামেন্টের সেমিতে আর্জেন্টিনার যুবারা

ক্রিফোস্পোর্টস/২৪জুন২৩/এসএ

Click to comment

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Focus

More in ফুটবল