Connect with us
ক্রিকেট

বাংলাদেশ-আয়ারল্যান্ড সিরিজ : আইরিশদের তিন ফরম্যাটে পরিবর্তন

চলতি মার্চেই পূর্ণাঙ্গ সিরিজ খেলতে বাংলাদেশ সফরে আসছে আয়ারল্যান্ড। তিন ম্যাচের ওয়ানডে ও তিনটি টি-২০ ম্যাচ খেলবে আইরিশরা। এরপর শুরু হবে একমাত্র টেস্ট সিরিজ।

এদিকে ওই সিরিজের জন্য ঘোষিত দলে একটি করে পরিবর্তন করেছে আয়ারল্যান্ড ক্রিকেট বোর্ড। দলটির নিয়মিত খেলোয়াড় জসুয়া লিটলের জায়গায় তারা ওয়ানডে দলে এনেছে ফিওন হ্যান্ডকে। জসুয়া খেলতে পারবেন না বলে জানানো হয়।

এছাড়া টি-২০ দলেও ফিওন হ্যান্ডকে নেওয়া হয়। সংক্ষিপ্ত সংস্করণের ঘোষিত দল থেকে বাদ পড়েছেন কনর অলফার্ট। তিনি ইনজুরিতে আছেন। ২৪ বছর বয়সী পেস অলরাউন্ডার হ্যান্ডকে দলে যুক্ত করা হয়েছে তবে কেউ বাদ পড়েননি।

আগামী ১৮ মার্চ ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে মুখোমুখি হবে বাংলাদেশ-আয়ারল্যান্ড। ১২ মার্চ বাংলাদেশে পৌঁছানোর কথা তাদের। ২০ ও ২৩ মার্চ অনুষ্ঠিত হবে ওয়ানডে সিরিজের বাকি দুই ম্যাচ। এছাড়া ২৭, ২৯ ও ৩১ মার্চ অনুষ্ঠিত হবে টি-২০ সিরিজের তিনটি ম্যাচ। এরপর ঢাকায় একমাত্র টেস্ট অনুষ্ঠিত হবে।

ওয়ানডে দল: আন্দ্রে বালবির্নি, মার্ক এডায়ার, কার্টুস কাম্পার, গ্যারেথ ডিলানি, জর্জ ডকরেল, স্টিফেন দোহেনি, গ্রাহাম হিউম, ম্যাথু হাম্পিরেস, ফিওন হ্যান্ড, আন্দ্রে ম্যাকব্রিনি, বেরি ম্যাককার্টি, পল র্স্টালিং, হ্যারি টেক্টর, লরকান টাকার, বেন হোয়াইট।

টি-২০ দল: আন্দ্রে বালবির্নি, মার্ক এডায়ার, রস এডায়ার, কার্টুস কাম্পার, গ্যারেথ ডিলানি, জর্জ ডকরেল, গ্রাহাম হিউমি, ম্যাথু হাম্পিরেস, ফিওন হ্যান্ড, বেরি ম্যাককার্টি, পল র্স্টালিং, হ্যারি টেক্টর, লরকান টাকার, বেন হোয়াইট, ক্রেগ ইয়ং।

টেস্ট দল: আন্দ্রে বালবির্নি, মার্ক এডায়ার, কার্টুস কাম্পার, মুরি কামিন্স, জর্জ ডকরেল, গ্রাহাম হিউম, ম্যাথু হাম্পিরেস, আন্দ্রে ম্যাকব্রিনি, বেরি ম্যাককার্টি, জেমস ম্যাককালাম, পিজে মুর, হ্যারি টেক্টর, লরকান টাকার, বেন হোয়াইট, লিওন হ্যান্ড।

Click to comment

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Focus

More in ক্রিকেট