Connect with us
ফুটবল

অর্ধযুগ অপেক্ষার ফল পেল ম্যানচেস্টার ইউনাইটেড

ছবি- গুগল

অর্ধযুগ অপেক্ষার ফল পেয়েছে ইংল্যান্ডের ঐতিহ্যবাহী দল ম্যানচেস্টার ইউনাইটেড। ২০১৬-১৭ মৌসুমের পর আবারও শিরোপার স্বাদ পেল দলটি। রবিবার রাতে ওয়েম্বলি স্টেডিয়ামে নিউক্যাসল ইউনাইটেডকে ২-০ গোলে হারিয়ে দিয়ে লিগ কাপ জিতে নিয়েছে ম্যানইউ।

এদিন ম্যাচের ৩৩তম মিনিটে গোল করে ম্যানইউকে এগিয়ে নিয়ে যান ব্রাজিলের তারকা ফুটবলার কাসেমিরো। পরে মাত্র ৬ মিনিটের মাথায় ব্যবধান দ্বিগুণ হয়। আত্মঘাতী গোল করে বসেন নিউক্যাসেল ডিফেন্ডার বটম্যান। আর এতেই ২-০ গোলের লিড নিয়েই বিরতিতে যায় অল রেডরা।

ম্যাচের দ্বিতীয়ার্ধে খেলায় ফিরতে মরিয়া হয়ে উঠে নিউক্যাসল, তৈরি করে দারুণ চাপ। তবে শেষ পর্যন্ত জাল অক্ষত রাখে ম্যানইউ। আর এতেই সাবেক ডেনিশ গোলরক্ষক পিটার স্মাইকেলকে ছাড়িয়ে ক্লাবের হয়ে সর্বোচ্চ ১৮১টি ক্লিনশিট রাখলেন স্প্যানিশ গোলরক্ষক দাভিদ দি গিয়া। ম্যাচের শেষ বাঁশি বাজার সঙ্গে সঙ্গেই শিরোপা জয়ের উৎসব শুরু করে এরিক টেন হাগের শিষ্যরা।

এদিকে এ নিয়ে ষষ্ঠবারের মতো লিগ কাপের ট্রফি ঘুরে তুলল ম্যানইউ। এর আগে সর্বশেষ ২০১৭ সালে সাউদাম্পটনকে হারিয়ে লিগ কাপের শিরোপা জিতেছিল তারা। তবে লিগ কাপে সবচেয়ে সফল দল লিভারপুল, মোট ৯বার ট্রফি জিতেছে তারা। এছাড়া ম্যানইউর নগর প্রতিদ্বন্দ্বী ম্যানচেস্টার সিটি ৮বার এ ট্রফি ঘুরে তুলেছে।

আরও পড়ুন: সংবাদ সম্মেলনে তামিম, সাকিবের সঙ্গে দ্বন্দ্ব নিয়ে মুখ খুললেন

ক্রিফোস্পোর্টস/২৭ফেব্রুয়ারি২৩/এসএ

Click to comment

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Focus

More in ফুটবল