Connect with us
ক্রিকেট

অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচে ফিরে ‘মলম বিতর্কে’ জাদেজা

রবিন্দ্র জাদেজা। ছবি- গুগল

ইনজুরি থেকে মুক্ত হয়ে পাঁচ মাস পর মাঠে ফিরেই বিতর্কে জড়ালেন ভারতীয় বোলার রবিন্দ্র জাদেজা। অস্ট্রেলিয়ার বিপক্ষে নাগপুর টেস্টের প্রথম দিনেই এ বিতর্কের শুরু।

বৃহস্পতিবার নাগপুরে টস জিতে শুরুতে ব্যাট করতে নেমেই মোহাম্মদ সিরাজ ও মোহাম্মদ শামির গতির মুখে পড়ে অজিরা। মাত্র ২ রানে উসমান খাজা ও ডেভিড ওয়ার্নারের উইকেট হারানো দলকে খেলায় ফেরাতে সর্বোচ্চ চেষ্টা করেন মার্নাস লাবুশেন ও স্টিভ স্মিথ। ম্যাচের তিন নম্বর উইকেটে দুই ব্যাটার গড়েন ৮২ রানের জুটি।

এরপরই রবিন্দ্র জাদেজা ও রবিচন্দ্রন অশ্বিনের স্পিনে বিভ্রান্ত অজি শিবির। ২ উইকেটে ৮৪ রান করা অস্ট্রেলিয়া পরের ৯৩ রানে যেতেই হারিয়ে ফেলে ৮ উইকেট। ৪৭ রান দিয়ে ৫ উইকেট তুলে নেন জাদেজা। অপরদিকে ৪২ রানে ৩ উইকেট নেন অশ্বিন। এছাড়া একটি করে উইকেট নেন শামি ও সিরাজ।

এদিকে অস্ট্রেলিয়ার মিডল অর্ডার ধসিয়ে দিয়ে বিতর্কে জড়ালেন জাদেজা। ম্যাচের সময় দেখা যায় মোহাম্মদ সিরাজ ও মোহাম্মদ শামি মলম লাগিয়ে দিচ্ছেন রবিন্দ্র জাদেজার আঙ্গুলে।

পরে সেই ছবি অস্ট্রেলিয়ার একটি সংবাদমাধ্যম পোস্ট করে লেখা হয়, ‘আকর্ষণীয়! অস্ট্রেলিয়া বনাম ভারত ম্যাচের এই ছবি অনেক প্রশ্ন তুলে দিয়েছে। চর্চা হচ্ছে এই ঘটনাটি নিয়ে।’

অপরদিকে ভারতীয় বোর্ডের পক্ষ থেকে সংবাদ সংস্থা পিটিআইকে জানানো হয়, আঙুলে ব্যথা ছিল জাদেজার। সেই ব্যথা কমানোর জন্যই মলম লাগাচ্ছিলেন তিনি। ম্যাচ রেফারিও একই কথা জানিয়েছেন।

আরও পড়ুন: বরখাস্ত হতে পারেন পিএসজির কোচ, যদি…

ক্রিফোস্পোর্টস/১০ফেব্রুয়ারি২৩/এসএ

Click to comment

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Focus

More in ক্রিকেট