Connect with us
ক্রিকেট

আইপিএল: সাকিব-লিটনদের ম্যাচ কবে কখন?

আইপিএল: সাকিব-লিটনদের ম্যাচ কবে কখন
সাকিব আল হাসান ও ইমরুল কায়েস। ছবি- গুগল

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) পূর্ণাঙ্গ সূচি প্রকাশ করা হয়েছে। আগামী ৩১ মার্চ বর্তমান চ্যাম্পিয়ন গুজরাট টাইটান্স বনাম ধোনির চেন্নাই সুপার কিংসের মধ্যকার ম্যাচ দিয়ে পর্দা উঠবে জনপ্রিয় এই ফ্র্যাঞ্চাইজি লিগের এবারের আসরটি।

এবারের আসরে কলকাতা নাইট রাইডার্সের হয়ে খেলবেন বাংলাদেশের দুই তারকা ক্রিকেটার সাকিব আল হাসান ও লিটন কুমার দাস। তাদের দল কলকাতা নাইট রাইডার্সের (কেকেআর) প্রথম ম্যাচ আগামী ১ এপ্রিল পাঞ্জাব কিংসের বিপক্ষে।

এদিকে সব ফ্র্যাঞ্চাইজির মতো কলকাতাও ঘরের মাঠে সাতটি ও বাইরের মাঠে সাতটি ম্যাচ খেলবে। গ্রুপ ‘এ’ তে কেকেআরের সঙ্গে আছে মুম্বাই ইন্ডিয়ান্স, রাজস্থান রয়্যালস, দিল্লি ক্যাপিটালস ও লখনৌ সুপার জায়ান্টস।

১ এপ্রিল মোহালিতে প্রথম ম্যাচের পর ৬ এপ্রিল ঘরের মাঠ ইডেনে কোহলির আরসিবির মুখোমুখি হবে কেকেআর। ৯ এপ্রিল কলকাতার প্রতিপক্ষ বর্তমান চ্যাম্পিয়ন গুজরাট। আর ১৪ এপ্রিল সানরাইজার্স হায়দরাবাদের বিপক্ষে ইডেনে মুখোমুখি হবে কেকেআর।

এর একদিন পরই ১৬ এপ্রিল কলকাতা অ্যাওয়ে ম্যাচে মুখোমুখি হবে মুম্বাইয়ের। ২০ এপ্রিল দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে খেলা দিল্লির মাঠে। ২৩ এপ্রিল আবার ঘরের মাঠে খেলবে কলকাতা।

২৬ এপ্রিল অ্যাওয়ে ম্যাচে বেঙ্গালুরুর বিপক্ষে খেলবেন সাকিব-লিটনরা। ২৯ এপ্রিল ইডেনে প্রতিপক্ষ হার্দিকের গুজরাট। ৪ মে আবার অ্যাওয়ে ম্যাচে কেকেআরের প্রতিপক্ষ হায়দরাবাদ। এরপর দুটি ম্যাচ ইডেনে খেলবে কলকাতা। পরে ৮ মে পাঞ্জাব ও ১১ মে রাজস্থানের বিপক্ষে খেলবে দলটি। এছাড়া ১৪ মে চেন্নাইয়ের মাঠে নামবে। লিগ পর্বের শেষ ম্যাচ ঘরের মাঠে খেলবে কেকেআর।

প্রসঙ্গত, এবারের আসরে নিয়ম অনুযায়ী সব দল নিজের গ্রুপের বাকি চারটি দলের বিপক্ষে একটি করে ম্যাচ খেলবে। অন্য গ্রুপের পাঁচটি দলের বিপক্ষে খেলবে দুটি করে ম্যাচ। লিগ পর্বে কেকেআরের চারটি ম্যাচ শুরু হবে বাংলাদেশ সময় বিকেল ৪টায়। বাকি সব ম্যাচ শুরু রাত ৮টায়।

আরও পড়ুন: পিএসএলে কুমিল্লার হেলমেট পরলেন নাসিম শাহ! অতঃপর যা হলো…

ক্রিফোস্পোর্টস/১৮ফেব্রুয়ারি২৩/এসএ

Click to comment

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Focus

More in ক্রিকেট