Connect with us
ফুটবল

ইতিহাস গড়লেন হালান্ড, ইউরোপ সেরা হলেন কারা

ইউরোপের ফুটবলে সেরা মানেই লিওনেল মেসি নাহয় ক্রিশ্চিয়ানো রোনালদো। কিন্তু এ বছর চমক দেখিয়েছেন এক তরুণ। এলোমেলো সোনালী চুলের অধিকারী তরুণটি স্বপ্নের চেয়েও সুন্দর একটা মৌসুম কাটিয়েছেন। তিনি হলেন আর্লিং হালান্ড। এই তরুণই হয়েছেন ইউরোপের সেরা ফুটবলার। গড়েছেন ইতিহাস। নরওয়ের প্রথম ফুটবলার হিসাবে এই সম্মাননা পেলেন তিনি।

Haaland, Bonmati win UEFA Player of the Year prizes as Guardiola and Wiegman claim best coach awards

২০২২-২৩ মৌসুমে ম্যানচেস্টার সিটির হয়ে অভিষেকেই ট্রেবল জয়ের কীর্তি গড়েছেন হালান্ড। সিটির সাফল্যে হালান্ডের সতীর্থ ডি ব্রুইনাও আলো ছড়িয়েছেন। গত মৌসুমে ৫২ গোল করেছেন হালান্ড।

বৃহস্পতিবার রাতে মোনাকোর গ্রিমালদি ফোরামে উয়েফা চ্যাম্পিয়নস লিগের গ্রুপ পর্বের ড্র। এরপর সেখানেই হয় উয়েফা বর্ষসেরা পুরস্কারের অনুষ্ঠান। হালান্ডের হাতে সেরা ফুটবলারের শিরোপা তুলে দেন উয়েফা সভাপতি আলেক্সান্দার সেফেরিন।

Erling Haaland y Aitana Bonmatí fueron los "mejores del año" en premios UEFA

সেরা নারী খেলোয়াড় হয়েছেন বার্সেলোনার স্প্যানিশ মিডফিল্ডার আইতানা বোনমাতি। ২৫ বছর বয়সী বোনমাতি এ বছর উয়েফা চ্যাম্পিয়নস লিগ ও বিশ্বকাপ জিতেছেন।

বর্ষসেরা পুরুষ কোচ হয়েছেন ম্যানচেস্টার সিটির পেপ গার্দিওলা। আর বর্ষসেরা নারী কোচের স্বীকৃতি ধরে রেখেছেন ইংল্যান্ডের সারিনা ভিগমান। এ ছাড়া আজীবন সম্মাননাসূচক উয়েফা প্রেসিডেন্টস অ্যাওয়ার্ড জিতেছেন বিশ্বকাপ ইতিহাসের সর্বোচ্চ গোলদাতা জার্মানির মিরোস্লাভ ক্লোসা।

আরও পড়ুন: জমজমাট দুটি টি-টোয়েন্টি ম্যাচসহ টিভিতে আজকের খেলা

ক্রিফোস্পোর্টস/১সেপ্টেম্বর২৩/এজে

Click to comment

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Focus

More in ফুটবল