Connect with us
ক্রিকেট

এবারের বিপিএলের সম্ভাব্য সময় নির্ধারণ, দল বাড়ার আভাস

BPL
বাংলাদেশ প্রিমিয়ার লিগ। ছবি- গুগল

প্রতি বছরের শেষ সময়ে মাঠে গড়ায় বাংলাদেশ প্রিমিয়ার ক্রিকেট লীগের (বিপিএল)। কিন্তু এ বছরের শেষে নির্বাচনের তোড়জোড় রয়েছে। তাই বিপিএল আয়োজন নিয়ে ছিল দুশ্চিন্তা। তবে সব দুশ্চিন্তা দূর করেছে বিপিএলের গভর্নিং কাউন্সিল। তারা বলেছে নির্বাচনের সপ্তাহ খানেক পরই মাঠে গড়াতে পারে বিপিএল।

এদিকে শুধু টুর্নামেন্ট নয়, ফ্র্যাঞ্জাইজিদের কথাও মাথায় রেখেছে গভর্নিং কাউন্সিল। তাদের ভেবে টুর্নামেন্টের ৩ মাস আগেই হবে বিপিএলের প্লেয়ার ড্রাফট। বিপিএল গভর্নিং কাউন্সিলের সদস্য সচিব ইসমাঈল হায়দার মল্লিক গণমাধ্যমকে এসব তথ্য জানিয়েছেন। এমনকি দল বাড়তে বলেও আভাস দিয়েছেন তিনি।

মল্লিক জানান, বিপিএল কবে শুরু করতে পারি সেই আলোচনা আমাদের একটি বোর্ড মিটিংয়ে হয়েছে। সেখানে আমাদের প্রাথমিক সিদ্ধান্ত হয়েছে, জাতীয় নির্বাচনের পরপরই আমরা বিপিএল করবো।

ইসমাঈল হায়দার মল্লিক জানান, নির্বাচনের তারিখ এখনো ঘোষণা হয়নি। যদি জানুয়ারির প্রথম সপ্তাহে নির্বাচন হয় সেক্ষেত্রে হয়তো ১০ তারিখ বা উপযুক্ত দিন দেখে শুরু করবো। আমাদের যে করেই হোক ফেব্রুয়ারির মধ্যে শেষ করতে হবে। আর প্লেয়ার্স ড্রাফটটা আমরা চেষ্টা করবো সেপ্টেম্বরের তৃতীয় বা শেষ সপ্তাহে শেষ করতে।

এছাড়া বিপিএলে প্রতি বছরই ফ্র্যাঞ্চাইজি নিয়ে সমস্যা হয়। জানা গেছে এবার পুরানো একটি বা দুটি দল নাও খেলতে পারে। আবার বাড়তে পারে দলের সংখ্যাও। সবশেষ আসরে অংশ নিয়েছিল ৭ দল। এবার একটি দল বাড়ার কথা রয়েছে।

আরও পড়ুন: ২০৩০ বিশ্বকাপ আয়োজনের দৌড়ে সৌদির ইউটার্ন, কারণ জানা গেল

ক্রিফোস্পোর্টস/২৫জুন২৩/এমএ

Click to comment

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Focus

More in ক্রিকেট