Connect with us
ফুটবল

এবার লুকা মদ্রিচও সৌদি ক্লাবের রাডারে

লুকা মদ্রিচ। ছবি- গুগল

মরুর বুকে ফুটবলের ফুল ফুটেছে ক্রস্টিয়ানো রোনালদো সৌদি ক্লাবে পা রাখার পর থেকে। বিশ্ব মিডিয়া ও ফুটবল পাড়ায় প্রতিদিনই আলোচনায় থাকছে আরবের ফুটবল। এছাড়া কাতার বিশ্বকাপের পর শুনা গিয়েছিল; এমন একটি আয়োজন করতে চায় সৌদি। তবে সাধ্য-সামর্থ্য সব থাকলেও কাজটি খুব সহজ নয়, তা খুব ভালো করেই জানেন দেশটির ক্রাউন প্রিন্স সালমান।

কাতার বিশ্বকাপের পর রোনালদোকে ইতিহাসের সর্বোচ্চ দামে আল নাসরের দলে ভেড়ানো। বিশ্বকাপ জয়ী বিশ্ব সেরা আরেক ফুটবলার লিওনেল মেসিকে দলে নিতে সৌদির আরেক ক্লাব আল-হিলারের সর্বোচ্চ চেষ্টা। সবই যেন এক সূত্রে গাঁথা। দ্য গ্রেটেস্ট শো অন আর্থ (ফুটবল বিশ্বকাপ) আয়োজন করার ইচ্ছে। টাকার পাহাড় নিয়ে সেরা ফুটবলারদের পেছনে দৌড়ানো কখনোই সম্ভব হতো না; যদি সেখানে ক্রাউন প্রিন্সের ইশারা না থাকে।

সৌদি ফুটবলে যা হচ্ছে; তা যেন একই সূত্রে গাঁথা। পরবর্তী যে কোনো একটি বিশ্বকাপ, প্রয়োজনে আয়োজনে সামিল হতে চায় দেশটি। এমন গুঞ্জনও ছড়িয়েছে। তবে আর যাই হোক দেশটির ফুটবল সমৃদ্ধ হচ্ছে এটা দৃশ্যমান।

এবার নতুন খবর হলো- সৌদি ক্লাবের রাডারে রয়েছেন রিয়াল মাদ্রিদের তারকা ফুটবলার লুকা মদ্রিচও। কদিন আগে আলোচনায় ছিলেন করিম বেনজেমাও।

জানা গেছে, মেসিকে বছরে ৬০০ মিলিয়ন ইউরো দেওয়ার প্রস্তাব দিয়ে রেখেছে সৌদির ক্লাব আল হিলাল। আর ইউরোপের আরেক সেরা ফুটবলার করিম বেনজেমাকে দুবছরে ৪০০ মিলিয়ন ইউরোর প্রস্তাব দিয়েছে সৌদি আরবের আরেকটি ক্লাব।

গোলডটকম জানিয়েছে, মদ্রিচকে সৌদির একটি ক্লাব প্রস্তাব দিয়েছে তিন বছরে ১২০ মিলিয়ন ইউরো দেওয়ার।

এদিকে মদ্রিচের সঙ্গে রিয়াল মাদ্রিদের নতুন চুক্তির সম্ভাবনা থমকে গেছে সৌদির লোভনীয় প্রস্তাবের পর। এখন দেখার বিষয় ৩৭ বছর বয়সী এই ফুটবলার কী সিদ্ধান্ত নেন। তবে রিয়ালও তার সিদ্ধান্তকে সম্মান জানাতে প্রস্তুত রয়েছে বলেও খবর বেরিয়েছে।

আরও পড়ুন: মেসিকে পেতে যে প্রস্তাব নিয়ে মিয়ামির দরজায় বার্সা

ক্রিফোস্পোর্টস/২জুন২৩/এসএ

Click to comment

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Focus

More in ফুটবল