Connect with us
অন্যান্য

জমানো সব টাকা গায়েব, নিঃস্ব উসাইন বোল্ট!

উসাইন বোল্ট। ছবি- গুগল

বিশ্বের দ্রুততম মানব উসাইন বোল্টের ব্যাক্তিগত অ্যাকাউন্টে তার জমানো প্রায় ১৩৪ কোটি টাকা গায়েব হয়ে গেছে। এতগুলো টাকা হারিয়ে উসাইন বোল্ট এখন প্রায় নিঃস্ব হয়ে গেছেন। ক্যারিয়ার শেষে ভবিষ্যতের সঞ্চয় হিসেবে এ টাকাগুলো ব্যাংকে রেখেছিলেন এই অ্যাথলেট। ভবিষ্যৎ জীবনের প্রায় সব টাকাই হারালেন তিনি। ব্যাংক থেকে বোল্টের টাকা হারানোর তথ্য জানিয়েছেন তার আইনজীবী লিন্টন গর্ডন।

তিনি জানান, অবসর নেওয়ার পর জ্যামাইকার দৌড়বিদ তার সব সঞ্চয় একটি ব্যাংকের অ্যাকাউন্টে রাখেন। সেই অ্যাকাউন্টের সঙ্গে যুক্ত ছিল শেয়ারবাজারের এক সংস্থা। বোল্টের অ্যাকাউন্টে ১২.৮ মিলিয়ন ডলার রাখা ছিল। বাংলাদেশি টাকায় যার পরিমাণ ১৩৪ কোটি টাকা।

তিনি আরও জানান, এমন খবর পেলে যে কেউ তো ভেঙে পড়বেন। বোল্টের ক্ষেত্রেও সেটাই হয়েছে।

এদিকে এ ঘটনার তদন্তের নির্দেশ দিয়েছেন জ্যামাইকার আর্থিক পরিষেবা কমিশন। দেশটির অর্থমন্ত্রী নাইজেল ক্লার্ক জানান, পুরো বিষয়টা খতিয়ে দেখা হচ্ছে। সকল সত্যি সামনে আসবে। কীভাবে অ্যাকাউন্ট থেকে টাকা চুরি হলো সেটি বের হবে। এই চুরিতে কারা লাভবান হলো সেটাও খুঁজে বের করা হবে। তাদের শাস্তির আওতায় আনতে হবে।

৩৬ বছর বয়সী উসাইন বোল্ট এখনো পৃথিবীর সবচেয়ে দ্রুততম মানব। অলিম্পিকে ৯ বার স্বর্ণপদক জিতেছেন তিনি। এছাড়া ১১ বার বিশ্বচ্যাম্পিয়ন হয়েছেন। তাকে সর্বকালের সেরা দৌড়বিদ হিসেবেও মনে করা হয়।

আরও পড়ুন: অবসর নিয়ে কী করতে চান জানালেন আশরাফুল

ক্রিফোস্পোর্টস/২৩জানুয়ারি২৩/এসএ

Click to comment

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Focus

More in অন্যান্য