Connect with us
ফুটবল

নতুন মৌসুমে পিএসজির জার্সিতেই মাঠে ফিরলেন নেইমার

নেইমার
পিএসজিতে নেইমার। ছবি- গুগল

বার্সেলোনা ছেড়ে আসার পর ফরাসি ক্লাব পিএসজির সঙ্গে নেইমারের বন্ধন দীর্ঘ সময়ের। ছয় মৌসুম ধরে ক্লাবটির সঙ্গে আছেন ব্রাজিলিয়ান এই ফুটবল সুপারস্টার। তবে পিএসজির সঙ্গে তার সম্পর্কটা অনেকটা অদ্ভুত; দীর্ঘ পথচলার বেশিরভাগ সময় ইনজুরিতে মাঠের বাইরে ছিলেন নেইমার। নানা সময় সমালোচনার মুখে পড়লেও তাকে ছেড়ে দেয়নি ক্লাবটি। কদিন আগেও নেইমারকে বেঁচে দেওয়ার গুঞ্জন উঠলেও তা হয়নি।

উল্টো, পুরনো বন্ধু লিওনেল মেসি পিএসজিতে এসে চলেও গেছেন। পিএসজির অন্যতম শক্তি কিলিয়ান এমবাপ্পেও ক্লাব ছাড়তে পারেন। কিন্তু নিরবে রয়ে গেছেন নেইমার। নতুন মৌসুমে পিএসজির জার্সিতেই নেইমারকে দেখা যাবে, কোনো অঘটন না ঘটলে তা প্রায় নিশ্চিত।

এদিকে আগামী ১২ আগস্ট থেকে শুরু হচ্ছে লিগ ওয়ানের নতুন মৌসুম। আর এ মৌসুম সামনে রেখে পিএসজির অনুশীলনে ফিরেছেন নেইমার। তবে তাঁর প্রত্যবর্তনে সমর্থকরা যতটা না খুশি, ততটাই শঙ্কায় আছেন ফের চোটে পড়া নিয়ে। পায়ের গোড়ালির ইনজুরিটাই তাকে বারবার মাঠ থেকে ছিটকে দিচ্ছে।

পিএসজি অধ্যায়ে ২০১৭-১৮ মৌসুমেই ডান পায়ের মেটাটারসালে চিড় ধরে নেইমারের। সে সময় ৯০ দিন তাঁকে মাঠের বাইরে থাকতে হয়েছিল। ২০১৮-১৯ মৌসুমেও ওই পায়েই ফের বড় আঘাত পান। সেই মৌসুমে অপারেশনের টেবিল থেকে মাঠে ফিরতে মরিয়া ছিলেন নেইমার। তবে ভাগ্যের লিখনে ফেরা হয়নি। উল্টো ৬৩ দিনের জন্য ছিটকে যান। সেবার তার পায়ের গোড়ালির লিগামেন্টে ক্ষত দেখা দিয়েছিল। ২০১৯-২০ মৌসুমে ফিটনেস ঠিক না থাকায় কয়েক মাস মাঠে নামতে পারেননি। এরপরের মৌসুমগুলোতে চোটের সঙ্গে মাঠের পারফরম্যান্সেও ভাটার পরে।

এবার দীর্ঘ আক্ষেপ কাটিয়ে মাঠে ফিরেছেন নেইমার। তার ভক্তদের অপেক্ষা তার ড্রিবলিং দেখার। তবে বুমেরাং চোট নিয়ে এবারও তাঁকে নিয়ে শঙ্কা রয়েই যাচ্ছে।

আরও পড়ুন: দেড় বছর পর ফিফা থেকে সুখবর পেল জিম্বাবুয়ে

ক্রিফোস্পোর্টস/১২জুলাই২৩/এসএ

Click to comment

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Focus

More in ফুটবল