Connect with us
ক্রিকেট

যে কারণে ভারতে প্রতিনিধি পাঠাতে যাচ্ছে পাকিস্তান

ভারত পাকিস্তান ক্রিকেট। ছবি- গুগল

আর মাত্র ৪ মাস পরই শুরু হবে ওয়ানডে বিশ্বকাপের জমজমাট আসর। এই আসর দিয়েই আবারও মুখোমুখি হবে চিরপ্রতিদ্বন্দ্বী ভারত-পাকিস্তান। তবে নিজেদের বৈরীতার প্রভাব মাঠে পড়ায় ভারত-পাকিস্তান কেউ ছেড়ে কথা বলছে না।

ভারতের মাটিতে এই টুর্নামেন্ট ঘিরে প্রস্তুতি নিয়ে ফেলেছে অংশগ্রহণকারী দলগুলো। গত সপ্তাহেই বিশ্বকাপ ২০২৩-এর সূচিও প্রকাশ করেছে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল- আইসিসি।

আগামী ৫ অক্টোবর নরেন্দ্র মোদী স্টেডিয়ামে বর্তমান চ্যাম্পিয়ন ইংল্যান্ড এবং রানার্সআপ নিউজিল্যান্ডের মধ্যেকার ম্যাচ দিয়ে আরম্ভ হবে টুর্নামেন্টটি। তবে সবচেয়ে আলোচিত ভারত-পাকিস্তান ম্যাচ হবে ১৫ অক্টোবর আহমেদাবাদে। এর আগে ভারতের মাটিতে বাবর আজমদের নিরাপত্তা নিশ্চিত করতে একটি প্রতিনিধি দল পাঠাচ্ছে পাকিস্তান ক্রিকেট বোর্ড -পিসিবি।

কিন্তু এই সিদ্ধান্ত নেয়ার পরই পিসিবিকে চলছে চূড়ান্ত হাস্যরস। সামাজিক মাধ্যমে নেটজেনদের মূল বিষয়ই এখন পাকিস্তানের নিরাপত্তা পর্যবেক্ষণ করা।

ভারতীয় সংবাদ মাধ্যমগুলো বলছে- পাকিস্তান এমন একটি দেশ যেখানে নাশকতামূলক কাজকর্মের কারণে অন্যান্য দেশগুলো নিজেদের ক্রিকেট দল পাঠায়নি দীর্ঘ কয়েক বছর। তারাই এবার ভারতের মাটিতে সুরক্ষা নিশ্চিতের জন্য প্রতিনিধিদল পাঠাচ্ছে বিষয়টি হাস্যকর।

সর্বশেষ ২০১৬ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতের মাটিতে খেলেছে পাকিস্তান। আর সর্বশেষ ওয়ানডে ম্যাচ খেলেছে ২০১২ সালে। এবারের বিশ্বকাপে খেললে দীর্ঘ ১১ বছর পর ভারতের মাটিতে একদিনের ম্যাচ খেলবে পাকিস্তান দল।

আরও পড়ুন: আর্জেন্টিনার বিশ্বকাপ জয়ী গোলরক্ষক মার্টিনেজ এখন ঢাকায়, সংক্ষিপ্ত সফর সূচি

ক্রিফোস্পোর্টস/৩জুলাই২৩/এজে

Click to comment

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Focus

More in ক্রিকেট