Connect with us
ক্রিকেট

পুরনো কোচকে ফেরানো অপমানজনক বললেন মিসবাহ

মিসবাহ উল হক। ছবি- গুগল

পুরনো কোচ চন্দিকা হাথুরাসিংহে ফিরছেন বাংলাদেশে। ইতোমধ্যে এ ঘোষণা দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। অপরদিকে জোর খবর শোনা যাচ্ছে, পাকিস্তান ক্রিকেট বোর্ডও (পিসিবি) তাদের সাবেক কোচ মিকি আর্থারকে ফেরানোর জোর চেষ্টা চালাচ্ছে।

এদিকে পিসিবির এমন সিদ্ধান্ত পছন্দ হয়নি মিসবাহ-উল-হকের। দেশটির সাবেক অধিনায়ক ও কোচের মতে, আর্থারকে ফেরানো হলে সেটা হবে পাকিস্তান ক্রিকেটের জন্য অপমানের শামিল।

এর আগে ২০১৬-২০১৯ সাল পর্যন্ত দেশটির প্রধান কোচ ছিলেন আর্থার। পিসিবির চেয়ারম্যান হওয়ার পরপর নাজাম শেঠি বলেছিলেন, তিনি আর্থারকে পুনরায় কোচ হিসেবে ফেরাতে চান। তবে দেশটির গণমাধ্যম জানিয়েছে, পিসিবির সেই চেষ্টা ব্যর্থ হয়েছে। তবে কোচের পরিবর্তে টিম ডিরেক্টর হয়ে আসতে পারেন আর্থার। আগামী দুসপ্তাহের মাঝে চুক্তিও হয়ে যাবে বলেও শোনা যাচ্ছে।

অপরদিকে এ বিষয়ে মিসবাহ ইএসপিএনক্রিকইনফোকে বলেন, এটা পাকিস্তানের ক্রিকেট সিস্টেমকে চড় মারার শামিল। কারণ আমরা এখনো একজন ফুল টাইম হাই-প্রোফাইল কোচ খুঁজে বের করতে পারছি না। এটা অনেক হতাশাজনক। আর আমরা এমন একজনকে এখানে আনতে জোর চেষ্টা করছি, যিনি পাকিস্তানকে তার দ্বিতীয় অপশন হিসেবেই দেখছেন।

মিসবাহ বলেন, নিজেরাই আমরা নিজেদের মানুষকে অসম্মান ও অবজ্ঞা করি, এর জন্য দায়ী কিন্তু আমরাই। এর ফলে আমাদের নেতিবাচক ভাবমূর্তি গড়ে ওঠে। আমাদের বর্তমান এবং সাবেক ক্রিকেটারদের অনেকেই পরস্পরকে সম্মান করেন না।

আরও পড়ুন: ‘কড়া হেডমাস্টার’ হাথুরুসিংহের প্রস্তাবেই রাজি বিসিবি

ক্রিফোস্পোর্টস/২ফেব্রুয়ারি২৩/এসএ

Click to comment

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Focus

More in ক্রিকেট