Connect with us
ক্রিকেট

পেলে-ম্যারাডোনার পাশে মেসির প্রতিমূর্তি

কনমেবল সদর দপ্তরে মেসির প্রতিমূর্তি (ছবি- টুইটার)

মুখে হাসি, হাতে বিশ্বকাপ ট্রফি নিয়ে পাশাপাশি দুই লিওনেল মেসি। সত্যিকারের মেসির পাশে ওখানে মেসির প্রতিমূর্তি। দক্ষিণ আমেরিকান ফুটবল ফেডারেশনের (কনমেবল) সদর দপ্তরে এভাবেই দেখা গেল বিশ্বকাপজয়ী আর্জেন্টিনার ফুটবলারকে।

সোমবার কনমেবলের সদর দপ্তরে উন্মোচিত হলো বিশ্বকাপ ট্রফি হাতে মেসির ভাস্কর্য। কনমেবলের সদর দপ্তরে জাদুঘরে আরও দুই কিংবদন্তি পেলেদিয়েগো মারাদোনার পাশেই থাকবে মেসির ওই ভাস্কর্য। 

ভাস্কর্য উন্মোচনের আয়োজনে থেকে আপ্লুত মেসি ফিরে তাকালেন তার গোটা ক্যারিয়ারে। ৩৫ বছর বয়সী মহাতারকা বললেন, জীবন তাকে ভরিয়ে দিয়েছে প্রত্যাশার চেয়েও বেশি প্রাপ্তিতে। 

“আমি কখনোই এমন কিছুর স্বপ্ন দেখিনি বা ভাবতে পারিনি। আমার স্বপ্ন ছিল পছন্দের কাজটি (ফুটবল খেলা) স্রেফ উপভোগ করা এবং যখন ছোট ছিলাম, চাওয়া ছিল পেশাদার ফুটবলার হওয়া, জীবনে যেটিকে ভালোবেসেছি, সেটিকেই পেশা হিসেবে নেওয়া।” 

“অনেক লম্বা পথ পাড়ি দিতে হয়েছে আমাকে। সেই পথে অনেক মোড় এসেছে, পরাজয় এসেছে। তবে আমি সবসময় সামনে তাকিয়েছি এবং সাফল্য অর্জন করতে চেয়েছি, বিজয় চেয়েছি। আমার মনে হয়, সবচেয়ে গুরুত্বপূর্ণ ব্যাপার এটিই, স্বপ্নকে তাড়া করা, সবকিছুকে সম্ভব করতে লড়াই করা এবং খেলা উপভোগ করা, যেটি সবচেয়ে সুন্দর।” 

মেসির সতীর্থরা ও কোচ লিওনেল স্কালোনিও ছিলেন উপস্থিত সেখানে। তাদের সবাইকে উপহার দেওয়া হয় বিশ্বকাপ ট্রফি ও ২০২১ সালের কোপা আমেরিকা জয়ের ট্রফির ক্ষুদ্রাকৃতির স্মারক।

আরও পড়ুন: চার ‘ডাক’ মেরে ইতিহাসের পাতায় পাকিস্তানি ব্যাটার

ক্রিফোস্পোর্টস/২৮মার্চ২৩/এমবি

Click to comment

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Focus

More in ক্রিকেট