Connect with us
ক্রিকেট

ভারতে বিশ্বকাপ খেলতে পাকিস্তানের নতুন শর্ত

india pakistan
২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে ফটোসেশনে বাবর-রোহিত (ছবি- আইসিসি)

এ বছর ক্রিকেটের বড় দুটি আসর বসতে যাচ্ছে এশিয়ায়। দুই আসরকে কেন্দ্র করে এশিয়ার চিরপ্রতিদ্বন্দ্বী ভারত-পাকিস্তানের মধ্যে শর্ত আরোপ ও দোষারোপের খেলা চলছে।

চলতি বছরের সেপ্টেম্বরে পাকিস্তানে অনুষ্ঠিত হবে এশিয়া কাপ। কূটনৈতিক বৈরিতার কারণে ভারত পাকিস্তানে যেতে রাজি নয়। ভারতের দাবি নিরপেক্ষ ভেন্যুতে ম্যাচ আয়োজনের।

পাকিস্তানিরাও ছেড়ে কথা বলেনি। তারা সাফ জানিয়ে দেয়, ভারত না আসলে তারাও সে দেশে বিশ্বকাপ খেলতে যাবে না। তারাও নিরপেক্ষ ভেন্যুতে খেলতে চায়।

একইসঙ্গে ভারতের মাঠে বিশ্বকাপে খেলা নিয়েও এবার বিসিসিআইকে শর্ত দিচ্ছে পাকিস্তান ক্রিকেট বোর্ড। আগামী ২০২৫ চ‌্যাম্পিয়ন্স ট্রফি আয়োজনের দায়িত্ব পেয়েছে পাকিস্তান।

পিসিবি প্রধান নাজাম শেঠী জানিয়েছেন, ২০২৫ সালে পাকিস্তানে অনুষ্ঠিত চ্যাম্পিয়ন্স ট্রফিতে ভারত খেলতে আসবে, এই মর্মে লিখিত আশ্বাস যদি বিসিসিআই সচিব জয় শাহ না দেন তাহলে ভারতে আসন্ন বিশ্বকাপ খেলতে আসবেন না বাবর আজমরা।

আজ (সোমবার) দুবাইতে এসিসি এবং আইসিসি কর্তাদের সঙ্গে সভা করার কথা রয়েছে পাক ক্রিকেট বোর্ড প্রধান নাজাম শেঠীর। 

উল্লেখ্য, আগামী ৫ অক্টোবর থেকে শুরু হয়ে চলতে পারে ১৯ নভেম্বর পর্যন্ত বিশ্বকাপ চলতে পারে শোনা যাচ্ছে। বিশ্বকাপের খেলাগুলো অনুষ্ঠিত হবে ভারতের মোট ১২টি শহরে। টানা ৪৬ দিন ধরে চলবে এ প্রতিযোগিতা। ১০টি দলের প্রতিযোগিতায় নকআউট পর্বের ৩টি ম্যাচ মিলিয়ে মোট ৪৮টি খেলা অনুষ্ঠিত হবে। বিশ্বকাপের ম্যাচগুলো হবে ভারতের বেঙ্গালুরু, চেন্নাই, দিল্লি, ধর্মশালা, গুয়াহাটি, হায়দ্রাবাদ, কলকাতা, লখনউ, ইনদওর, রাজকোট এবং মুম্বাইয়ে।

আরও পড়ুন: পাকিস্তানের রাজত্ব দুদিনও টিকল না

ক্রিফোস্পোর্টস/৮মে২৩/এসএ

Click to comment

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Focus

More in ক্রিকেট