Connect with us
ক্রিকেট

মাইলফলক ছুঁলেন বাবর আজম, বললেন এটা কল্পনাও করতে পারিনি

যে মাঠের বলবয় ছিলেন, সেই মাঠেই খেলছেন শততম টি-টোয়েন্টি

লাহোরের এই স্টেডিয়ামেই একটা সময় ছিলেন বল-বয়। তবে স্বপ্ন দেখতেন পাকিস্তানের হয়ে খেলবেন। এবার সেই মাঠেই পাকিস্তানের হয়ে শততম টি-টোয়েন্টি ম্যাচ খেলার পর অধিনায়ক বাবর আজম জানিয়েছেন, এতটা তিনি কল্পনাও করতে পারেননি।

বলেন, কখনও এতটা প্রত্যাশা করতে পারিনি, যে এত দূর পর্যন্ত আসবো। এই মাঠেই বল-বয় হিসেবে ছুটোছুটি করার দিনগুলি আমার এখনও মনে পড়ে।

এদিকে শুক্রবার লাহোরে নিউ জিল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে ৮৮ রানের জয় পায় পাকিস্তান। ওই ম্যাচটি ছিল বাবরের শততম (১০০তম) টি-টোয়েন্টি। এদিন ব্যাট হাতে করেন ৭ বলে ৯ রান। তবে ব্যাট হাতে ম্যাচটি রাঙাতে না পারলেও দলের জয়ের চেয়ে বড় প্রাপ্তি আর নেই বলেও মনে করেন তিনি।

দেশটির তৃতীয় ক্রিকেটার হিসেবে ১০০ টি-টোয়েন্টি ম্যাচ খেললেন বাবর। তার আগে এই কৃতিত্ব ছিল শুধুমাত্র শোয়েব মালিক ও মোহাম্মদ হাফিজের।

অপরদিকে দীর্ঘ দিনের চেষ্টার পর পাকিস্তানের মাটিতে অনুষ্ঠিত সিরিজের প্রথম ম্যাচে ২০ ওভারে ১৮২ রান করে বাবর আজমরা। লক্ষ্য তাড়া করতে নেমে ৯৪ রানেই গুটিয়ে যায় নিউজিল্যান্ড।

পরদিন শনিবার ৫ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় ম্যাচে দুর্দান্ত শতক হাকিয়ে পাকিস্তানকে জিতিয়েছেন অধিনায়ক বাবর।

শনিবার রাতে ৩৮ রানে জিতেছে তার দল। ১৯২ রান তাড়া করতে নেমে নিউ জিল্যান্ডের রানের চাকা থেমেছে ১৫৪ রানে।

এই জয়েএ মধ্যদিয়ে সিরিজে ২-০ ব্যবধানে এগিয়ে গেল পাকিস্তান। এই ম্যাচে বড় অবদান কাপ্তান বাবরের। ৫৮ বলে ১১ চার ও তিন ছক্কায় ১০১ রানে অপরাজিত ইনিংস খেলেন তিনি।

সিরিজের তৃতীয় ম্যাচটি হবে ১৭ এপ্রিল, আর চতুর্থটি ২০ এপ্রিল এবং পঞ্চম ও শেষ টি-টোয়েন্টি হবে ২৪ এপ্রিল।

আরও পড়ুন: মিলিয়ন ইউরো আয় করা মরক্কোর তারকা ফুটবলার হাকিমির নামে কোনো সম্পদ নেই!

ক্রিফোস্পোর্টস/১৫এপ্রিল২৩/এসএ

Click to comment

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Focus

More in ক্রিকেট