Connect with us
ক্রিকেট

রেকর্ড রানের দিনে বৃষ্টিতে ভেসে গেল বাংলাদেশের জয়

বৃষ্টিতে ভেস্তে গেছে বাংলাদেশের রেকর্ড রানের ম্যাচ (ছবি- ক্রিকইনফো)

আয়ারল্যান্ডের বিপক্ষে দ্রুততম সেঞ্চুরি করে ইতিহাস গড়েন মি. ডিপেন্ডেবল খ্যাত টাইগার ব্যাটার মুশফিকুর রহিম। তার ব্যাটে ভর করে ইতিহাসের সর্বোচ্চ সংগ্রহ পায় বাংলাদেশ।

এই রান তাড়া করা আইরিশদের জন্যও ছিল অসম্ভব প্রায়। এতে টাইগারদের সামনে এক ম্যাচ হাতে রেখেই সিরিজ জয়ের হাতছানি ছিল। কিন্তু বৃষ্টিতে ভেসে গেছে জয়ের আশা। পরিত্যক্ত হলো বাংলাদেশ-আয়ারল্যান্ড মধ্যকার দ্বিতীয় ওয়ানডে ম্যাচ।

এদিন বাংলাদেশের ইনিংস শেষ হওয়ার পরপরই শুরু হয় বৃষ্টি। সময় যতই গড়িয়েছে বৃষ্টির দাপট ততই বেড়েছে। প্রায় দেড় ঘণ্টা পরে বৃষ্টি থামলেও ২০ ওভারে খেলার সিদ্ধান্ত নেওয়া হয়। পরে আবারও বৃষ্টি হানা দিলে ম্যাচটি পরিত্যক্ত বলে ঘোষণা করেন আম্পায়াররা।

সিলেটে সিরিজের দ্বিতীয় ওয়ানডের শুরুতে টস জিতে বাংলাদেশকে ব্যাটিংয়ে পাঠায় আইরিশ দলনেতা অ্যান্ডি বালবির্নি। টস হেরে ব্যাট করতে নেমে এদিন ধীরে সুস্থে খেলতে থাকেন দুই ওপেনার। কিন্তু প্রথম পাওয়ার প্লের শেষ বলে রান আউট হয়ে সাজঘরে ফিরে যান ক্যাপ্টেন তামিম ইকবাল। আউট হওয়ার আগে তিনি করেন ২৩ রান।

এরপর দ্বিতীয় উইকেটে খেলতে নামা নাজমুল হোসেন শান্তকে নিয়ে দুর্দান্ত খেলেন আরেক ওপেনার লিটন দাস। এ সময় শান্তকে ৯৬ বলে গড়েন ১০১ রানের বড় জুটি। অর্ধশতক তুলে নেন লিটন। আপনতালেই খেলছিলেন তিনি। কিন্তু কুর্তিস ক্যাম্ফেরের বলে ফিরলেন ব্যক্তিগত ৭০ রানে ফেরেন লিটন। সাকিবের ব্যাট থেকে আসে ১৭ রান। আর ফিফটি পূরণের পর ৭৩ রানে থামে শান্তর ব্যাট।

অপরদিকে পঞ্চম উইকেট জুটিতে উদীয়মান তারকা তাওহীদ হৃদয়কে সঙ্গে নিয়ে আইরিশ বোলারদের রীতিমতো শাসন করেন উইকেটকিপার ব্যাটার মুশফিকুর রহিম। মাত্র ৭৮ বলে দুজন মিলে তুলেছেন ১২৮ রান। তাতেই রানের পাহাড় গড়ে বাংলাদেশ। মাত্র ৩৩ বলে ৪৯ রান করেন হৃদয়। ইয়াসির রাব্বি করেন ৭ রান।

ইনিংসের শেষ পর্যন্ত খেলে যান মুশফিকুর রহিম। মাত্র ৬০ বলে তুলে নিয়েছেন সেঞ্চুরি। বাংলাদেশের হয়ে ওয়ানডেতে সবচেয়ে কম বলে সেঞ্চুরির রেকর্ডও নিজের করে নেন তিনি।

আরও পড়ুন: তামিম-সাকিবের পর ওয়ানডেতে সাত হাজারি ক্লাবে মুশফিক

ক্রিফোস্পোর্টস/২০মার্চ২৩/এসএ

Click to comment

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Focus

More in ক্রিকেট