Connect with us
ক্রিকেট

সেমিফাইনালে যেতে যে সমীকরণের সামনে বাংলাদেশ দল

বাংলাদেশ দল। ছবি- গুগল

বিশ্বকাপ মিশনে বাংলাদেশের শুরুটা হয়েছিল বেশ দারুণ। প্রথম ম্যাচেই আফগানিস্তানকে ৬ উইকেটে হারিয়েছে, তাই সাকিব-মুসফিকদের ভক্তরাও সেমিফাইনালের আশার বীজ বুনতে শুরু করেছিল। তবে সময়ের সাথে সাথে মুদ্রার উল্টো পিঠও দেখতে শুরু করেছে বাংলাদেশ। টানা ৩ ম্যাচ হেরে এবং রান রেটের হিসেবে ব্যাকফুটে অবস্থান করছে বাংলাদেশ দল। এরপরও বাংলাদেশের সেমির আশা এখনও বেঁচে আছে। তবে এজন্য জয়ের ধারায় ফিরতে হবে সাকিব বাহিনীকে।

বিশ্বকাপের শুরুটা ভালো হলেও পরের ৩ ম্যাচ হেরেছে বাংলাদেশ। তার উপর সাকিব-তাসকিনের ইনজুরি এবং হেড কোচ হাথুরুসিংহে অসুস্থ হয়ে পড়ায় কিছুটা অস্বস্তির মধ্যে আছে সাকিব বাহিনী। এসব কিছুর পরও মাঠের ক্রিকেটের দিকেই নজর বাংলাদেশ দলের।

৪ ম্যাচে ১ জয় ও ৩ হারে টেবিলের ষষ্ঠ স্থানে আছে বাংলাদেশ। টেবিলের শেষ দিকে থাকা ৫ দলেরই ৪ ম্যাচ খেলে সংগ্রহ সমান ২ পয়েন্ট করে। এদিক থেকে রান রেটের কল্যাণে কিছুটা ভালো অবস্থানে আছে লাল সবুজ বাহিনী। তবে এখনও সেমিতে যেতে বেশ কাঠখড় পোড়াতে হবে তাদের।

বিশ্বকাপের বাকি ৫ ম্যাচের মধ্যে ৩ টিতে জয় পেলে সেমির দৌঁড়ে টিকে থাকবে বাংলাদেশ। তখন অন্যান্য দলের জয়-পরাজয়ের হিসাব-নিকাশে তাদের ভাগ্য ঝুলে থাকবে। ৫ ম্যাচের মধ্যে ৪টি জিতলে সেমির দৌঁড়ে বেশ এগিয়ে থাকবে সাকিব বাহিনী। আর ৫টি ম্যাচই যদি জিততে পারে তাহলে অন্তত চতুর্থ স্থানে থেকে সেমিফাইনাল নিশ্চিত করবে হাথুরুর শিষ্যরা।

লিটন-সাকিবদের বাকি পাঁচ ম্যাচের প্রতিপক্ষ দক্ষিণ আফ্রিকা, নেদারল্যান্ডস, পাকিস্তান, শ্রীলঙ্কা এবং পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া। এই পাঁচ ম্যাচের মধ্যে বাংলাদেশ কতগুলো জয় তুলে নিতে পারে সেটাই এখন দেখার বিষয়।

আরও পড়ুন: সাকিবদের হেড কোচ চন্ডিকা হাথুরুসিংহে অসুস্থ

ক্রিফোস্পোর্টস/২২অক্টোবর২৩/জেএস/এমএ

Click to comment

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Focus

More in ক্রিকেট