Connect with us
ক্রিকেট

হারের বৃত্তে দিল্লি ক্যাপিটালস, খরুচে মুস্তাফিজ

দিল্লির বোলারদের পিটিয়ে ছাতু করেন মহিপাল ম্যাক্সওয়েলরা (ছবি- ক্রিকইনফো)

এবারের এইপিএলে যেন হার সঙ্গী করেছে দিল্লি ক্যাপিটালস। অস্ট্রেলিয়ান তারকা ক্রিকেটার ডেভিড ওয়ার্নারের নেতৃত্বে থাকা দলটি টানা পাঁচ ম্যাচে হেরে যেন হারের বৃত্তে ঘুরছে।

শনিবার আইপিএলের ২০তম ও নিজেদের ৫ম ম্যাচে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর বিপক্ষে ২৩ রানে হেরেছে দিল্লি। আর বেঙ্গালুরুর ৪র্থ ম্যাচে এটি দ্বিতীয় জয়।

এদিন টস জিতে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুকে ব্যাটিংয়ে পাঠায় দিল্লির অধিনায়ক। মাঠে নেমেই ঝড় তুলেন বেঙ্গালুরুর দুই ওপেনার বিরাট কোহলি ও ডুপ্লেসিস। দিল্লির বোলারদের পিটিয়ে যেন ছাতু করেছেন মহিপাল, ম্যাক্সওয়েলরা। এছাড়া কোহলির অর্ধশতকে ভর করে ১৭৪ রানের সংগ্রহ পায় বেঙ্গালুরু।

জবাবে দলীয় ২ রানে ৩ উইকেট হারিয়ে দিশেহারা হয়ে যায় দিল্লি শিবির। সিরাজ বিজয় কুমারদের বোলিং তুপে ভেঙে যায় দিল্লির প্রতিরোধের দেয়াল। অধিনায়ক ডেভিড ওয়ার্নার ম্যাচ বাঁচানোর চেষ্টা করে ব্যর্থ হন। ১৩ বলে ১৯ রান করে ফিরে যান তিনি।

পরে মনিষ পাণ্ডে দিল্লির হাল ধরেন। ৩৮ বলে হাফ সেঞ্চুরি করে তিনি ফিরে গেলে আস্ত নামে দিল্লির দূর্গে। ৯ উইকেট হারিয়ে নির্ধারিত ২০ ওভারে ১৫১ রানে থামে দিল্লির রানের চাকা।

খরুচে মুস্তাফিজ:
দিল্লির প্রথম তিন ম্যাচে বেঞ্চে বসে ছিলেন টাইগার কাটার মাস্টার। পরে চতুর্থ ম্যাচে নামের সঙ্গে সুবিচার করতে না পারলেও ১ উইকেট নিয়েছিলেন। তবে ম্যাচ হেরেছিল দিল্লি। এবার নিজের দ্বিতীয় ম্যাচ খেলতে নেমে বেদম মার হজম করতে হলো মুস্তাফিজকে।

বেঙ্গালুরুর এম. চিন্নাস্বামী স্টেডিয়ামের ম্যাচের তৃতীয় ওভারে মুস্তাফিজকে বোলিংয়ে আনেন দিল্লির কপ্তান ডেভিড ওয়ার্নার। নিজের প্রথম ওভারেই ডুপ্লেসিসের থেকে দুটি বাউন্ডারি হজম করেন ফিজ, দেন ১০ রান। পরে ১০তম ওভারে তাকে আবারও আনা হলে এবার আরও বেশি পিটুনি খান মুস্তাফিজ। এক চার ও দুই ছক্কা হজম করে দেন ১৯ রান! পরে ম্যাচের ১৯তম ওভারে দেন ১২ রান। মোট ৩ ওভার বল করে ৪১ রান দিয়ে কোনো উইকেট পাননি মুস্তাফিজ। তিনিই দিল্লির বোলারদের মধ্যে সবচেয়ে খরুচে হয়েছেন আজ।

এদিকে নামের প্রতি সুবিচার করতে না পারা মলিন এ পারফরম্যান্সের পর তিনি আর পরবর্তী ম্যাচে সুযোগ পাবেন কি না, সেটি এবার দেখার বিষয়।

আরও পড়ুন: মিলিয়ন ইউরো আয় করা মরক্কোর হাকিমির নামে কোনো সম্পদ নেই!

ক্রিফোস্পোর্টস/১৫এপ্রিল২৩/এসএ

Click to comment

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Focus

More in ক্রিকেট