Connect with us
ক্রিকেট

‘হার না মানা’ শাহীনের যে স্বপ্ন পূরণ করলেন তামিম

পোলিও রোগে আক্রান্ত শাহীনের সঙ্গে তামিম (ছবি- সংগৃহীত)

জন্মের পরই পোলিও রোগে আক্রান্ত। বয়স বেড়েছে, তবে তার শরীর বাড়েনি। থমকে গেছেন ১৮ ইঞ্চি উচ্চতায়। শিশুর উচ্চতা হলেও অবয়বে রয়েছে বয়সের ছাপ। ৩৫ বছর বয়সী জীবন যুদ্ধে হার না মানা মানুষটার নাম শাহীন ফকির। তার বাড়ি বরিশাল। কারো উপর নির্ভরশীল না হয়ে ব্যবসা করে আর্থিকভাবে এখন স্বাবলম্বী তিনি।

শাহীনের কাছে প্রিয় খেলোয়াড় বাংলাদেশ ওয়ানডে ক্রিকেট দলের কাপ্তান তামিম ইকবাল। তার স্বপ্ন ছিল তামিমের সঙ্গে দেখা ও কথা বলার। এবার শাহীনের সেই স্বপ্নটা পূরণ করলেন তামিম।

শুক্রবার সিলেটে বাংলাদেশ দলের টিম হোটেল গ্রান্ড সিলেটে শাহীনের সঙ্গে দেখা করেছেন তামিম। প্রিয় খেলোয়াড়কে ছুঁয়ে মনকে হয়তো বোঝাচ্ছিলেন, এটা আর স্বপ্ন নয়, এখন সত্যি। কিছুক্ষণ পর ঘোর কাটে তার। পরে তিনি জানান; কীভাবে ক্রিকেট পছন্দ করতে শুরু করেন, এছাড়া কীভাবে হয়ে ওঠেন তামিম ভক্ত।

এদিকে কয়েক সপ্তাহ আগে সংবাদমাধ্যমে তামিমের প্রতি ভালোবাসা ও কাছ থেকে দেখার স্বপ্নের কথা সংবাদ প্রচার হয়। পরে তা নজরে আসে তামিমের। তিনি শাহীনের সঙ্গে দেখা করে টিম হোটেলে একটি জার্সিও উপহার দেন অটোগ্রাফসহ। জার্সিতে তামিম লিখেছেন, অনেক ভালোবাসা শাহীন। এছাড়া তার সঙ্গে আসা পরিবারের চার সদস্যদের প্রথম ওয়ানডের ম্যাচের গ্র্যান্ডস্ট্যান্ডের পাঁচটি টিকিটও ব্যবস্থা করে দিয়েছেন তামিম।

এসময় তামিমকে জড়িয়ে ধরে শাহীন বলেন, আমি আমার দেশের ক্রিকেটারদের সবাইকে পছন্দ করি। কিন্তু, আপনি আমার সবচেয়ে বেশি প্রিয়।

প্রিয় ক্রিকেটারের সঙ্গে দেখা করার অনুভূতি জানিয়ে শাহীন বলেন, তামিম ভাইয়ের সঙ্গে দেখা করতে পারবো, এটা কল্পনাও করিনি। আর উনি আমাকে টাকা দিলো, খাওয়ালো, টিকিটও দিলো।

অপরদিকে এদিন তামিম ছাড়াও শাহীনের বাড়তি পাওয়া ছিল মুশফিকুর রহিমের সঙ্গে সাক্ষাৎ। তখন সেখানে হাজির হন সাবেক ক্রিকেটার শাহরিয়ার নাফিস ও নাফিস ইকবাল।

আরও পড়ুন: ক্রিকইনফোর বর্ষসেরা পুরস্কার জিতলেন মিরাজ-এবাদত

ক্রিফোস্পোর্টস/১৮মার্চ২৩/এসএ

Click to comment

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Focus

More in ক্রিকেট