Connect with us
ক্রিকেট

দিনের শুরুতে শান্তর বিদায়, ৩০০ পেরিয়েছে বাংলাদেশ

আউট হয়ে ফিরে যাওয়ার সময় শান্তকে অভিবাদন জানাচ্ছেন কেন উইলিয়ামসন। ছবি- ক্রিকইনফো

তৃতীয় দিনের খেলা শেষ করার আগে নিজের পঞ্চম সেঞ্চুরি তুলে নিয়েছিলেন নাজমুল হোসেন শান্ত। অধিনায়ক হিসেবে অভিষেক ম্যাচে দিনের শেষ পর্যন্ত করেছিলেন ১০৪ রান। সেখান থেকেই শুরু করেছিলেন আজকে দিনের খেলা। তবে সকালের দ্বিতীয় ওভারেই নামের সাথে আর ১ রান যোগ করে সাজঘরে ফিরতে হয় শান্তকে।

আগের দিন ৬৮ ওভার ব্যাটিং করে ৩ উইকেট হারিয়ে ২১২ রান করে দিন শেষ করেছিল টাইগাররা। এদিন দ্রুত ২ উইকেট পড়ে গেলে দুই সতীর্থকে নিয়ে বড় জুটি গড়েছেন টাইগার অধিনায়ক। দিন শেষে জেমিসন শান্তর খেলা দুর্দান্ত ইনিংসের প্রশংসা করেন এবং পরবর্তী দিন দ্রুত তাকে ফেরাতে রাতে সতীর্থদের সাথে পরিকল্পনা করার কথা জানান।

আজ দিনের শুরুতেই টিম সাউদীর লেগ স্টম্পের উপর লাফিয়ে ওঠা বল উইকেটের পেছনে ক্যাচ দিয়ে আউট হন শান্ত। ১৯৮ বলে দশ বাউন্ডারিতে ১০৫ রান করেন তিনি। শান্তর আউটের পর ব্যাটিংয়ে আসেন অভিষিক্ত শাহাদাত হোসেন দীপু। তবে তিনিও বেশিক্ষণ ক্রিজে টিকতে পারেননি। ১৯ বলে ১৮ রান করে এলবিডব্লিউর ফাঁদে পড়তে হয় তাকে।

এদিন মুশফিকুর রহিম নিজের ২৬ তম টেস্ট ফিফটি তুলে নেন। তবে তিনিও বেশিক্ষণ টিকতে পারেননি। ৬৭ রানে আজাজ পাটেলকে বিলিয়ে আসেন নিজের উইকেট। নুরুল হাসান সোহানও দিতে পারেননি আস্থার প্রতিদান। গ্লেন ফিলিপসের বলে তার হাতেই ক্যাচ দিয়ে ১০ রান করে ফিরতে হয় তাকে।

দিনে নিয়মিত উইকেট পরলেও ছোট ছোট পার্টনারশিপে প্রথম ইনিংসের মতোই দ্বিতীয় ইনিংসেও তিনশত রান অতিক্রম করে বাংলাদেশের। মধ্যাহ্ন বিরতিতে যাওয়ার আগে স্কোরবোর্ডে বাংলাদেশের সংগ্রহ ৭ উইকেট হারিয়ে ৩০৮ রান। মিরাজ ৩২ ও নাঈম ৩ রানে ক্রিজে আছেন।

আরও পড়ুন: বিশ্বকাপ আয়োজন থেকে ডমিনিকার নাম প্রত্যাহার, চিন্তায় আইসিসি

ক্রিফোস্পোর্টস/০১ডিসেম্বর২৩/এসএফ/এজে

Click to comment

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Focus

More in ক্রিকেট