Connect with us
ফুটবল

আর্জেন্টিনাকে ৩-০ গোলের ব্যবধানে হারাল আফ্রিকার দেশ মালি

আর্জেন্টিনাকে ৩-০ গোলের ব্যবধানে হারালো আফ্রিকার দেশ মালি। ছবি- সংগৃহীত

ইন্দোনেশিয়ায় চলমান অনুর্ধ্ব-১৭ বিশ্বকাপে তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচে আজ বাংলাদেশ সময় সন্ধ্যা ৬ টায় মুখোমুখি হয় আর্জেন্টিনা-মালি। সে ম্যাচে ৩-০ গোলে বিধ্বস্ত হয়ে আসরের চতুর্থ স্থানে থেকে আসরটি শেষ করতে হলো লিওনেল মেসিদের উত্তরসূরীদের। এর আগে সেমিফাইনালে ওঠা আর্জেন্টিনার বয়স ভিত্তিক দলটি টাইব্রেকারে হেরেছিল জার্মানির যুবাদের কাছে।

ইন্দোনেশিয়ার স্তাদিও ম্যানাহানে বাংলাদেশ সময় সন্ধ্যা ৬ টায় শুরু হওয়া ম্যাচটির শুরু থেকেই আক্রমণাত্মক খেলতে থাকে দল দু’টি। ম্যাচ শুরুর নবম মিনিটেই মালি ফরোয়ার্ড দিয়ারার গেলে এগিয়ে যায় দলটি। গোল করে আক্রমণের ধার আরও বাড়িয়ে দেয় মালির যুবারা। প্রথমার্ধ শেষ হওয়ার শেষ মিনিটে ফের গোল করে মালিকে এগিয়ে দেয় আরেক মালি ফরোয়ার্ড মামাদু ডৌম্বিয়া। ৪৫ মিনিটে দলের হয়ে দ্বিতীয় গোলটি করে ২-০ তে এগিয়ে দেয় মালিকে।

দ্বিতীয়ার্ধের শুরুতে আর্জেন্টিনার ম্যাচে ফিরে আসার পরিকল্পনায় একদম জল ঢেলে দেন মালি মিডফিল্ডার হামদিউ মাকালু। দ্বিতীয়ার্ধ শুরুর পর ৪৮ মিনিটেই গোল করে মালিকে ৩-০ তে এগিয়ে দেন তিনি। এর সাথে সাথে ম্যাচে ফেরার আশা আরও ক্ষীণ হয়ে আসে আর্জেন্টিনার যুবাদের। শেষমেশ ম্যাচটি ৩-০ তে হারতে হয় আর্জেন্টিনার অনুর্ধ্ব-১৭ দলটিকে।

ম্যাচে বলতে গেলে সব দিক থেকেই এগিয়ে ছিল ম্যাচ জয়ী মালি। বল দখল থেকে শুরু করে প্রতিপক্ষের গোল মুখে শট নেয়া সব দিকেই আর্জেন্টিনার থেকে ভালো অবস্থানে ছিল আফ্রিকার যুবারা। আর্জেন্টিনার বল দখলে ছিল ৪৯ ভাগ, মালির ৫১ ভাগ। এচিভেরি-রবার্তোরা প্রতিপক্ষের গোলমুখে শট নিয়েছিল মোট ৮ টি, লক্ষ্যে ছিল ৪ টি। অন্য দিকে আর্জেন্টিনার গোল মুখে নেয়া ৩৫ শটের মধ্যে ১৫ টি শটই লক্ষ্যে রাখতে পেরেছে মালির যুবারা। আর্জেন্টিনার ৪ কর্ণারের জায়গায় মালি কর্ণার পেয়েছে ৮ বার।

মালির বিপক্ষে হারের ফলে অনুর্ধ্ব-১৭ বিশ্বকাপের এই আসরে চতুর্থ স্থানে থেকে শেষ করতে হলো আর্জেন্টিনা অনুর্ধ্ব-১৭ দলকে। মালি বিশ্বকাপের তৃতীয় স্থানে থেকে বিশ্বকাপ আসর শেষ করলো।

 

আরও পড়ুন: তহুরার জোড়া গোলে সিঙ্গাপুরকে ৩-০ ব্যবধানে হারালো বাংলাদেশ

ক্রিফোস্পোর্টস/০১ডিসেম্বর২৩/এমএস/এমটি

Click to comment

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Focus

More in ফুটবল