Connect with us
ক্রিকেট

কেন আইপিএলকে না বলে দিলেন সাকিব-লিটন?

কোন প্রকার তর্ক ছাড়াই সবাই নির্দ্বিধায় মেনে নেবেন বিশ্বের সবথেকে বড় এবং জনপ্রিয় ক্রিকেট লিগ আইপিএল। ভারতে আয়োজিত ফ্রাঞ্চাইজিভিত্তিক এই টুর্নামেন্টে খেলা সকল ক্রিকেটারের পরম আকাঙ্খার। তাই আসন্ন আইপিএলের নিলামে ভারতসহ বিশ্বের ১১৬৬ জন ক্রিকেটার নিজেদের নাম অন্তর্ভুক্তি করেছেন। তবে অবাক করার বিষয় বাংলাদেশের হয়ে সর্বাধিক আইপিএল খেলা সাকিব আল হাসান এবার আইপিএলের ড্রাফট থেকে সরিয়ে নিয়েছে নিজের নাম।

গত আইপিএলে কলকাতা নাইট রাইডার্সের হয়ে খেলেছিলেন সাকিব আল হাসান ও লিটন দাস। তবে রাখার সুযোগ থাকলেও এবার এই দুই টাইগার ক্রিকেটারকে ছেড়ে দিয়েছিল তাদের দল। মুস্তাফিজকেও ছেড়েছিল দিল্লি ক্যাপিটালস। তবে পুনরায় আইপিএলে খেলার জন্য মুস্তাফিজ নিলামে নিজের নাম নাম অন্তর্ভুক্ত করলেও নিজেদের সরিয়ে নিয়েছেন সাকিব ও লিটন।

মূলত ব্যস্ততার কারণে আসন্ন আইপিএলে নিজের নাম দেননি সাকিব। বর্তমানে ক্রিকেটের পাশাপাশি রাজনীতিতেও যুক্ত হয়েছেন এই অলরাউন্ডার। আবার আইপিএল চলাকালে বাংলাদেশ জাতীয় দলের ম্যাচ থাকায় পুরো সময়ের জন্য আইপিএলে খেলার সুযোগ পাবেন না। বিশ্বকাপে নিজেকে পুরোপুরি মেলে ধরতে ব্যর্থ হওয়ায় দলগুলো কম আগ্রহী হতে পারে তার প্রতি, এমন চিন্তাও থাকতে পারে তার। সেটিও হতে পারে আইপিএল থেকে সাকিবের নাম সরিয়ে নেওয়ার পেছনের কারণ।

ড্রাফট থেকে নিজের নাম সরিয়ে নেওয়া লিটন দাস আগের মৌসুমে প্রথমবারের মতো আইপিএলে কলকাতা নাইট রাইডার্সে সুযোগ পেয়েছিলেন। তবে সেখানে তার অভিজ্ঞতা খুব একটা সুখকর ছিল না। অনেক ম্যাচ বেঞ্চে বসে কাটানোর পর এক ম্যাচে সুযোগ পেয়েও উল্লেখযোগ্য কিছু করতে না পারায় দ্বিতীয় আর সুযোগ পাননি তিনি। সেই তিক্ত অভিজ্ঞতার কথা মাথায় রেখেই হয়তো তিনি গুটিয়ে নিয়েছেন নিজেকে আইপিএল থেকে।

সাকিব ও লিটন না থাকলেও আসন্ন আইপিএলের নিলামে নাম অন্তর্ভুক্তি করেছেন ৬ টাইগার ক্রিকেটার। নিলামে বাংলাদেশিদের হয়ে থাকছেন মোস্তাফিজুর রহমান, মাহমুদুল্লাহ রিয়াদ, তাসকিন আহমেদ, হাসান মাহমুদ, শরিফুল ইসলাম ও মেহেদী হাসান মিরাজ। সর্বোচ্চ ২ কোটি রুপি ভিত্তিমূল্য ধরা হয়েছে মোস্তাফিজের। আগামী ১৯ ডিসেম্বর প্রথমবারের মতো ভারতের বাইরে দুবাইতে অনুষ্ঠিত হতে যাচ্ছে আসন্ন আইপিএলের নিলাম।

আরও পড়ুন: নিউজিল্যান্ডের বিপক্ষে ১৫০ রানের জয়ে ইতিহাস গড়লো বাংলাদেশ

ক্রিফোস্পোর্টস/২ডিসেম্বর২৩/এজে

Click to comment

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Focus

More in ক্রিকেট