Connect with us
ক্রিকেট

নীরবেই শুরু হচ্ছে বাংলাদেশ ক্রিকেট লিগ, খেলা হবে তিন মাঠে

টেস্ট ফরম্যাটে বাংলাদেশের সাফল্য আশানুরূপ নয়। প্রতি বছর লং ফরম্যাটের ঘরোয়া আসর বসলেও তেমন জমজমাট হয় না। এবারও তার ব্যতিক্রম নয়। দেশের ঘরোয়া ক্রিকেটের বড় আসর বাংলাদেশ ক্রিকেট লিগ (বিসিএল) মাঠে গড়াচ্ছে অনেকটা নীরবেই।

ক্রিকেটার তৈরির জন্য বেশ গুরুত্বপূর্ণ আসর হলেও এই ঘরোয়া লিগ নিয়ে তেমন হাঁকডাক থাকে না। প্রতিটা ম্যাচ চারদিন ধরে অনুষ্ঠিত হওয়ায় টেস্টের আবহ নিয়ে চলে বিসিএল। এতে করে লং ফরম্যাটের ক্রিকেটার বের করে আনা যায়। বিসিএলের ১১তম আসরের সূচি গতকাল প্রকাশের পর আজই (মঙ্গলবার ৫ ডিসেম্বর) থেকে মাঠে গড়াচ্ছে।

চারটি দলকে নিয়ে শুরু হওয়া এই টুর্নামেন্টের ম্যাচ হবে মোট তিনটি মাঠে। অঞ্চলভিত্তিক ভাগ হয়ে খেলবে চারটি দল-  সাউথ জোন, ইস্ট জোন, সেন্ট্রাল জোন ও নর্থ জোন। চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়াম, সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম ও মিরপুর শেরে-ই বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে খেলাগুলো অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) এর ঘোষিত সূচি অনুযায়ী, আজ মঙ্গলবার মাঠে গড়াবে দুটি ম্যাচ। দুটি ভিন্ন ভিন্ন মাঠে দুটি ম্যাচ অনুষ্ঠিত হবে। প্রথম দিন মাঠে নামবে সাউথ জোন বনাম ইস্ট জোন এবং সেন্ট্রাল জোন ও নর্থ জোন।

এর মধ্যে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে খেলবে সাউথ জোন ও ইস্ট জোন। অন্যদিকে সেন্ট্রাল জোন ও নর্থ জোন খেলবে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের ২ নম্বর মাঠে।

আগামী ১১ ডিসেম্বর থেকে শুরু হবে দ্বিতীয় রাউন্ডের ম্যাচ। সেখানে নর্থ জোন এবং সাউথ জোন খেলবে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে। অন্যদিকে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে মাঠে গড়াবে সেন্ট্রাল জোন এবং ইস্ট জোনের খেলা।

তৃতীয় রাউন্ডের খেলা শুরু হবে আগামী ১৮ ডিসেম্বর। যেখানে মিরপুর শেরে-ই বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে খেলবে সাউথ জোন ও সেন্ট্রাল জোন। আর সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে লড়বে নর্থ জোন ও ইস্ট জোন।

আরও পড়ুন: সিঙ্গাপুরকে ৮-০ গোলের বিশাল ব্যবধানে হারাল বাংলাদেশ

ক্রিফোস্পোর্টস/০৫ডিসেম্বর২৩/এজে

Click to comment

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Focus

More in ক্রিকেট