Connect with us
ক্রিকেট

পিএসএলে বড় দায়িত্ব পেলেন শেন ওয়াটসন

shane watson
শেন ওয়াটসন। ছবি- সংগৃহীত

প্রথমবারের মতো পরিবর্তন হচ্ছে কোয়েটা গ্ল্যাডিয়েটর্সের প্রধান কোচের পদ। পাকিস্তান সুপার লিগে শেষ কিছু আসরে ভালো করতে না পারলেও নিজেদের পুরনো কোচ মঈন খানের ওপর আস্থা রেখেছিল ফ্রাঞ্চাইজিটি।

তবে এবার সেই দায়িত্বটি তুলে দেয়া হয়েছে অস্ট্রেলিয়ার সাবেক অলরাউন্ডার শেন ওয়াটসনের কাঁধে। বিষয়টি নিশ্চিত করেছে পিএসএলের ফ্র্যাঞ্চাইজিটি।

পিএসএলে কোচের দায়িত্ব নিয়ে যেন ঘরে ফিরলেন কোয়েটা গ্ল্যাডিয়েটর্সের সাবেক শিরোপাজয়ী ক্রিকেটার। ২০১৮ সালে ওয়াটসন দলটির সাথে যুক্ত হয়ে খেলেছেন প্রায় ৩ বছর। ২০১৯ আসরে দলকে করেছেন চ্যাম্পিয়ন।

শিরোপা জয়ের পথে তিনি করেছিলেন ৪৩০ রান। সেবার দুর্দান্ত পারফরম্যান্সের কারণে পেয়েছিলেন টুর্নামেন্ট সেরার পুরস্কার।

কোয়েটা গ্ল্যাডিয়েটর্স পিএসএলের শুরু থেকে ভালো করলেও শেষ চার টুর্নামেন্টে জ্বলে উঠতে পারেনি। প্রথম চার টুর্নামেন্টে তিনবার ফাইনাল খেলেছিল দলটি। মাঝে ২০১৯ সালে শিরোপাও জয় করে তারা। এরপর থেকে শুরু হয় ধারাবাহিক ব্যর্থতার গল্প। কিন্তু প্রতিবারই কোচ মঈন খানের ওপর আস্থা রাখে ফ্রাঞ্চাইজিটি। তবে এবার মঈন খানকে দায়িত্ব থেকে সরিয়ে সেখানে বসানো হয়েছে ওয়াটসনকে।

মঈন খানকে কোচের দায়িত্ব থেকে অব্যাহতি দেয়া হলেও তাকে দেখা যাবে নতুন দায়িত্বে। কোয়েটার টিম ডিরেক্টর হিসেবে থাকছেন পাকিস্তানের এই সাবেক উইকেটরক্ষক ব্যাটার। তার পরিবর্তে অস্ট্রেলিয়ান সাবেক অলরাউন্ডার শেন ওয়াটসন সামলাবেন কোয়েটারের প্রধান কোচের দায়িত্ব। আগেও কোচিং প্যানেলের সাথে যুক্ত থাকার অভিজ্ঞতা রয়েছে তার।

এর আগে সান ফ্রান্সিসকো ইউনিকর্নসের হয়ে গত বছর প্রথমবারের মতো কোনো দলের প্রধান কোচের দায়িত্ব পেয়েছিলেন ওয়াটসন। ২০২২ আইপিএলে রিকি পন্টিংয়ের অধীনে দিল্লি ক্যাপিটালসের সহকারী কোচের ভূমিকাতেও দেখা গিয়েছিল এই অলরাউন্ডারকে। তবে এবার পিএসএলের মতো আসরে কোয়েটার প্রধান কোচের দায়িত্বটা যেন তার কাছে আরো বড়।

আরও পড়ুন: টাইগারদের বিপক্ষে ওয়ানডে দল ঘোষণা করলো নিউজিল্যান্ড

ক্রিফোস্পোর্টস/৭ডিসেম্বর২৩/এসএস/এসএ

Click to comment

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Focus

More in ক্রিকেট