Connect with us
ক্রিকেট

নির্ধারিত ওভারের আগেই আলোক স্বল্পতায় শেষ হলো তৃতীয় দিনের খেলা

Ban vs Nz Test 2 Day 3
নির্ধারিত ওভারের আগেই আলোক স্বল্পতায় শেষ হলো তৃতীয় দিনের খেলা। ছবি- সংগৃহীত

ঢাকা টেস্টের প্রথম দিনে সকাল থেকে দুপুর পর্যন্ত আলোক স্বল্পতার কারণে ফ্লাডলাইটের আলোয় খেলতে হয়েছিল বাংলাদেশ-নিউজিল্যান্ডকে। দ্বিতীয় দিনে তো বৃষ্টির কল্যাণে একটি বলও মাঠে গড়াতে পারেনি। আজ (শুক্রবার) তৃতীয় দিনে খেলা শুরু হলেও আবার সেই আলোক স্বল্পতার দরুণ আজও দুপুর আড়াইটার সময়ই শেষ করতে হলো ঢাকা টেস্টের তৃতীয় দিনের খেলা।

আড়াইটায় খেলা বন্ধ করার পর ঘণ্টাদেড়েক অপেক্ষায় ছিলেন আম্পায়াররা। কিন্তু খেলা পুনরায় শুরু করার মত পর্যাপ্ত আলো না থাকায় বিকেল ৪ টা ১৫ মিনিটে তৃতীয় দিনের খেলা বন্ধ করতে বাধ্য হন আম্পায়াররা। তৃতীয় দিন শেষে নিউজিল্যান্ডের থেকে ৩০ রানের লিড নিয়েছে স্বাগতিক বাংলাদেশ। দিন শেষে ৮ ওভারে ২ উইকেট হারিয়ে টাইগারদের সংগ্রহ ৩৮ রান।

এর আগে কিউইদের চেয়ে ৮ রানে পিছিয়ে থেকেই নিজেদের দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নামে স্বাগতিকেরা। ক্রিজে এসে প্রথম ওভারেই সাজ ঘরে ফিরে দলকে শুরুতেই ব্যাক ফুটে পাঠিয়ে দেন ওপেনার মাহমুদুল হাসান জয়। এজাজ প্যাটেলের বলে ক্যাচ আউট হওয়ার আগে তিনি ২ রান করেন। জয় ফেরার পর দলের হাল ধরার চেষ্টা করেন দলপতি নাজমুল শান্ত। কিন্তু ব্যক্তিগত ১৫ রানে টিম সাউদির বলে মিডঅফে সহজ ক্যাচ দিয়ে তিনিও প্যাভিলিয়নের পথে হাঁটা ধরেন। বাংলাদেশের হয়ে এখন উইকেটে আছেন জাকির হাসান এবং মুমিনুল হক।

এর আগে প্রথম দিনে করা দলীয় ৫৫ রান থেকেই আজ ব্যাটিংয়ে নামেন মিচেল এবং ফিলিপস। শুরু থেকেই স্পিন দিয়ে কিউইদের ধরাশায়ী করার চেষ্টা করেন টাইগার কাপ্তান। কিন্তু বোলিং আক্রমণে এসে খুব একটা সুবিধা করতে পারেননি তাইজুল-মিরাজের কেউই। সুযোগটা ভালোভাবেই কাজে লাগান মিচেল-ফিলিপস। দু’জনে মিলে ষষ্ঠ উইকেটে ৪৯ রানের দারুণ একটি জুটি গড়েন। ২২ তম ওভারে মিচেলকে ব্যক্তিগত ১৮ রানে ফিরিয়ে জুটিটি ভাঙেন নাঈম হাসান। এরপর স্যান্টনারও তেমন সুবিধা করতে পারেননি, ১ রান করে নাঈম হাসানের বলে আউট হন। তবে দুই কিউই টেইল এন্ডার কাইল জেমিসনের ২৮ বলে ২০ রান এবং সাউদির ১৫ বলে ১৪ রানের সুবাদে বাংলাদেশের বিপক্ষে ৮ রানের লিড পায় সফরকারীরা।

সাউদি-জেমিসনকে সঙ্গে নিয়ে স্বাগতিকদের রান টপকাতে সবচেয়ে মুখ্য ভূমিকা রাখেন গ্লেন ফিলিপস। ৮৭ রানে আউট হয়ে আকাঙ্ক্ষিত শতক মিস করলেও দলের ১৮০ রান সংগ্রহে সবচেয়ে বড় ভূমিকা রাখেন এই মিডল অর্ডার ব্যাটসম্যান। স্বাগতিকদের হয়ে মিরাজ-তাইজুল ৩ টি করে এবং নাঈম-শরিফুল ২ টি করে উইকেট নেন। এর আগে নিজেদের প্রথম ইনিংসে ১৭২ রানে অলআউট হয়ে যায় বাংলাদেশ। তাদের বিপক্ষে নিজেদের প্রথম ইনিংসে ১৮০ রান তুলে ৮ রানের লিড পায় সফরকারীরা।

আরও পড়ুন: ব্রাজিলের ফুটবলে হঠাৎ অস্থিরতা! কী হচ্ছে?

ক্রিফোস্পোর্টস/০৮ডিসেম্বর২৩/এমএস/এমটি

Click to comment

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Focus

More in ক্রিকেট