Connect with us
ক্রিকেট

বিপিএলের লোগোতে কী বুঝালো বিসিবি?

বিপিএলের নতুন লোগো (বায়ে) ও পুরাতন লোগো। ছবি- ফেসবুক

আসন্ন বিপিএলের ১০ম আসর শুরু হতে এখনো বাকি বেশ কিছুদিন। জানুয়ারির শেষ দিকে ২০২৪ বিপিএল আয়োজনের কথা রয়েছে। বিপিএল শুরুর নির্দিষ্ট কোনদিনক্ষণ উল্লেখ না করলেও আসন্ন জাতীয় নির্বাচনের পর শুরু হবে বলেই জানিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। তবে এরই মাঝে বিপিএলের উন্মাদনা বাড়াতে সোশ্যাল মিডিয়ায় নতুন লোগো প্রকাশ করেছে বিসিবি।

রবিবার নিজেদের অফিসিয়াল ফেসবুক পেজে রিকশার নকশায় খচিত চিত্র ব্যবহার করে একটি লোগো বা পোস্টার প্রকাশ করেছে বিসিবি। লোগোর দুই পাশে ফুটে উঠেছে বাংলাদেশের রিকশাচিত্রের নকশা। এই নকশায় ক্রিকেট বোর্ড বাংলাদেশের কৃষ্টি ও সংস্কৃতিকেই ফুটিয়ে তোলার চেষ্টা করেছে।

কিছুদিন আগেই জাতিসংঘের শিক্ষা, বিজ্ঞান ও সংস্কৃতিবিষয়ক সংস্থা ইউনেসকোর বিমূর্ত সাংস্কৃতিক ঐতিহ্য হিসেবে বাংলাদেশের ‘রিকশা ও রিকশাচিত্র’ স্বীকৃতি দিয়েছিল। এর পরপরই দেশের সেই সংস্কৃতিকে নিজেদের লোগোতে প্রতিফলিত করেছে বিসিবি।

আজ নিজেদের ফেসবুক পেজে এই লোগো উন্মোচন করেছে তারা। লোগো বা পোস্টারের একপাশে লেখা ছিল, ‘ক্রিকেট রোমাঞ্চের জন্য প্রস্তুত হন।’ এছাড়াও ক্যাপশনে লিখেছে, ‘চূড়ান্তভাবে রোমাঞ্চকর ক্রিকেট উপভোগ করার সময় এখন। ক্রিকেটের জন্য প্রস্তুত হন।’

বাংলাদেশের আরও কিছু গর্বের বিষয় ধীরে ধীরে উঠিয়ে আনার চেষ্টা এবারের বিপিএলে করতে চায় বিসিবি। এর আগে ২০১১ ওয়ানডে বিশ্বকাপের উদ্বোধনী অনুষ্ঠানে রিকশা ব্যবহার করা হয়েছিল। তখন সকল দলের অধিনায়করা রিকশায় চড়ে বঙ্গবন্ধু স্টেডিয়ামে হওয়া অনুষ্ঠানে বেড়িয়েছিলেন।

আরও পড়ুন: অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ: পাকিস্তানের সামনে দাঁড়াতেই পারল না ভারত

ক্রিফোস্পোর্টস/১১ডিসেম্বর২৩/এসএফ/এজে

Click to comment

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Focus

More in ক্রিকেট