Connect with us
ফুটবল

পঞ্চম মেয়াদেও বাফুফে সভাপতি পদে নির্বাচন করবেন সালাউদ্দিন 

Salauddin to do election for the fifth term as the president of BFF
পঞ্চম মেয়াদেও বাফুফে সভাপতি পদে নির্বাচন করবেন সালাউদ্দিন। ছবি- সংগৃহীত

এবার আসন্ন বাফুফে নির্বাচনে সভাপতির পদে ফের নির্বাচন করার ঘোষণা দিলেন কাজী সালাউদ্দীন। জাতীয় দল সাম্প্রতিক বছরগুলোর মধ্যে সবচেয়ে সফল সময় পার করেছে ২০২৩ সালে কাজী সালাউদ্দীনের সময়ে। আগামী বছর বিশ্বকাপ বাছাইকে ঘিরেও তার বিষদ পরিকল্পনা রয়েছে বলে জানান তিনি। 

তবে বঙ্গবন্ধু স্টেডিয়ামের সংস্কার কাজে অতিরিক্ত সময় লাগায় বিষয়টি নিয়ে সালাউদ্দীন তার বিরক্তিও প্রকাশ করেন। তিনি সকল প্রকার গঠনমূলক সমালোচনাকে স্বাগত জানান তবে মিথ্যাকে নয়। চলতি বছরে জাতীয় ফুটবল দল বেশ ভাল সময় কাটিয়েছে। মালাউ’র সাথে ড্র দিয়ে বছর শুরু করে শক্তিশালী লেবাননের বিপক্ষেও ড্র দিয়ে বছর শেষ করেছে। ২০২৩ সালে খেলা মোট ১৪ ম্যাচে ৫ জয়, ৫ ড্র’য়ের বিপরীতে হার ৪ ম্যাচে। গত ৮ বছরের মধ্যে র‌্যাংকিংয়ে সেরা ১৮৩ তম অবস্থানে থেকে বছর শেষ করার অপেক্ষায় জামাল ভূঁইয়ার দল।

নারী দলও সিঙ্গাপুরের মত দলকে বিধ্বস্ত করে দু’টি ম্যাচ জিতেছে। কাজী সালাউদ্দীন এর মতে, এটি ফুটবলের জন্য সাফল্যের একটি বছর ছিল। তিনি বলেন, ‘মাঠের লোক বর্তমানে টেলিভিশনে যাচ্ছে। আমার মতে, স্বাধীনতার সময়ের পর থেকে ফুটবল বর্তমানে সেরা সময়ে রয়েছে।’

নতুন বছর নিয়েও পরিকল্পনা শুরু করে দিয়েছে বাফুফে কিন্তু তাদের জন্য বাঁধা হয়ে দাঁড়িয়েছে অর্থের জোগান। বিশ্বকাপ বাছাইয়ের আগে প্রীতি ম্যাচ খেলার পরিকল্পনা থাকলেও স্টেডিয়ামের সংস্কার কাজে ধীরগতির দরুণ বাফুফে সভাপতি বেশ বিরক্ত।

আগামী বছরে আসন্ন বাফুফে নির্বাচনে ফের সভাপতি পদে নির্বাচনে দাঁড়ানোর ঘোষণাও দিয়ে রাখলেন বাফুফে বস। তাকে নিয়ে গঠনমূলক সমালোচনাকে স্বাগত জানালেও মিথ্যে তথ্য ছড়ানোকে তিনি ঘৃণা করেন বলেও জানান।

আরও পড়ুন: পিএসএলে বাংলাদেশি ক্রিকেটারদের দল না পাওয়ার পেছনে কী কারণ?

ক্রিফোস্পোর্টস/১৪ডিসেম্বর২৩/এমএস/এমটি

Click to comment

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Focus

More in ফুটবল