Connect with us
ক্রিকেট

দলের প্রয়োজনে ঘাম ঝরাতে আমি প্রস্তুত: আন্দ্রে রাসেল

I am ready to sweat for the needs of the team: Andre Russell
ইংল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি ম্যাচ দিয়ে দুই বছর পর আন্তর্জাতিক ক্রিকেটে ফিরলেন আন্দ্রে রাসেল। ছবি- সংগৃহীত

ইংল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি ম্যাচ দিয়ে দুই বছর পর আন্তর্জাতিক ক্রিকেটে ফিরলেন আন্দ্রে রাসেল। ফিরতি ম্যাচেই দলকে দারুণ এক জয় উপহার দিয়েছেন এই ক্যারিবিয়ান অলরাউন্ডার। এছাড়া দলের প্রয়োজনে যে কোন সময় ঘাম ঝরাতে প্রস্তুত থাকবেন বলে জানিয়েছেন ৩৫ বছর বয়সী এই ক্রিকেটার।

সবশেষ ২০২১ টি-টোয়েন্টি বিশ্বকাপে ওয়েস্ট ইন্ডিজের হয়ে খেলেছিলেন আন্দ্রে রাসেল। এরপর আর জাতীয় দলের জার্সি গায়ে জড়াননি এই ক্রিকেটার। ফ্রাঞ্চাইজি ক্রিকেটকে বেশি প্রাধান্য দেওয়ার কারনেই জাতীয় দলে অনিয়মিত হয়ে যান এই তারকা ক্রিকেটার।

আগামী বছর ওয়েস্ট ইন্ডিজ ও যুক্তরাষ্ট্রে যৌথভাবে অনুষ্ঠিত হতে যাচ্ছে টি-টোয়েন্টি বিশ্বকাপ। আসন্ন বিশ্বকাপের আগে ওয়েস্ট ইন্ডিজের শক্তিমত্তা বাড়িয়ে নিতেই টি-টোয়েন্টি সংস্করণে ফিরিয়ে আনা হয়েছে রাসেলকে। তবে দীর্ঘদিন পর ফিরে আসলেও আন্তর্জাতিক ক্যারিয়ারের ইতি টানতে পারেন বিশ্বকাপের পরই।

অবসরের বিষয়ে রাসেল বলেন, ‘আমার বিশ্বকাপ পারফরম্যান্সের ওপর এটি (অবসর) নির্ভর করছে। দলকে এখনও আমার অনেক কিছুই দেওয়ার আছে। তবে কোচেকে বলেছি বিশ্বকাপ শেষেই আমি আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেব। তবে আবারও যদি দলে প্রয়োজন পড়ে, তাহলে অবসর থেকে ফিরে আসব।’

‘আপাতত আমার পরিকল্পনা এতটুকুই। সামনেই ৩৬ এ পা দেব। অনেক তরুণ প্রতিভা আছে তাদেরকেও সুযোগ দেওয়া প্রয়োজন। তবে এরপরও যদি আমার প্রয়োজন পড়ে, তাহলে দলের হয়ে ঘাম ঝরাতে আমি প্রস্তুত থাকব।’-আরো যোগ করেন রাসেল।

ইংল্যান্ডের বিপক্ষে প্রথম টি-টোয়েন্টিতে জয়ে ব্যাট ও বল হাতে দারুন ভূমিকা রেখেছেন রাসেল। জয়ের পর তিনি বলেন, ‘দারুণ একটা শুরু পেয়েছি, খুব ভালো লাগছে। আমি সবসময়ই ওয়েস্ট ইন্ডিজের হয়ে খেলতে চাই । অনেকে মনে করে, আমি শুধু লিগগুলো নিয়েই থাকতে চাই। তবে আমার বিষয়টি হলো, আমি নিজের শরীর ঠিকঠাক রাখতে চাই এবং যখন ডাক আসে (জাতীয় দল থেকে), তখন যেন প্রস্তুত থাকি। পুনরায় দলে ডাক পাওয়া নিয়ে আমি খুবই রোমাঞ্চিত ছিলাম।’

আরও পড়ুন: আইসিসির বাজপাখি মুশফিক, সেরা মুহূর্তের তালিকায় আর কারা?

ক্রিফোস্পোর্টস/১৪ডিসেম্বর২৩/এমটি

Click to comment

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Focus

More in ক্রিকেট