Connect with us
ক্রিকেট

আইপিএলের নিলাম থেকে সরিয়ে নেওয়া হল তাসকিন-শরিফুলের নাম

Taskin-Shariful's name withdrawn from IPL auction
বাংলাদেশ জাতীয় দলের দুই পেসার তাসকিন ও শরিফুল। ছবি- সংগৃহীত

আগামীকাল (মঙ্গলবার) দুবাইয়ে অনুষ্ঠিত হতে যাচ্ছে ২০২৪ আইপিএলের নিলাম। এই নিলামের চূড়ান্ত তালিকায় জায়গা পেয়েছিল বাংলাদেশের তিন পেসার- মুস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ ও শরিফুল ইসলাম। তবে নিলামের আগ মহূর্তে চূড়ান্ত তালিকা থেকে কেটে দেওয়া হয়েছে তাসকিন ও শরিফুলের নাম।

ক্রীড়াভিত্তিক ওয়েবসাইট ক্রিকবাজ জানায়, বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) অনুমতি না পাওয়ায় তাসকিন ও শরিফুলের নাম চূড়ান্ত তালিকা থেকে সরিয়ে নেওয়া হয়েছে। বিসিবি ভারতীয় ক্রিকেট বোর্ডকে (বিসিসিআই) জানায়, নিলামের জন্য তালিকাভুক্ত তাসকিন আহমেদ এবং শরীফুল ইসলামকে ২০২৪ আইপিএল আসরের জন্য পাওয়া যাবেনা।

তাসকিন-শরিফুলকে অনুমতি না দিলেও মুস্তাফিজকে অনুমতি দিয়েছে বিসিবি। এবারের নিলামে একমাত্র বাংলাদেশি ক্রিকেটার হিসেবে থাকবেন মুস্তাফিজ। তবে তাকে জুড়েও একটি শর্ত ছুড়ে দিয়েছে বিসিবি। বিসিবির শর্তানুযায়ী ২২ মার্চ থেকে ১১ মে পর্যন্ত লিগে অংশ নিতে পারবেন এই বাঁহাতি পেসার।

আইপিএলের আসন্ন আসরের চূড়ান্ত সূচি এখনো নির্ধারিত হয়নি। তবে আগামী বছরের ২২ মার্চ থেকে মে মাসের শেষ পর্যন্ত সয়ের মধ্যেই অনুষ্ঠিত হবে এবারের আসরটি। এই আসরে অস্ট্রেলিয়ার ক্রিকেটারদের পুরো সময়ের জন্য পাবে ফ্রাঞ্চাইজিগুলো।

এদিকে ইংল্যান্ডের ক্রিকেটারদের পুরো সময়ের জন্য পাচ্ছে না দলগুলো। টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে ইংল্যান্ডের ব্যস্ত সূচি থাকায় তাদেরকে পুরো সময়ের অনুমতি দেবেন না ইংল্যান্ডের ক্রিকেট বোর্ড।

আরও পড়ুন: সুপার ওভারের নাটকীয়তায় নিউজিল্যান্ডকে হারাল পাকিস্তানের মেয়েরা

ক্রিফোস্পোর্টস/১৮ডিসেম্বর২৩/এমটি

Click to comment

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Focus

More in ক্রিকেট