Connect with us
ক্রিকেট

সিরিজের মাঝ পথে কেন দক্ষিণ আফ্রিকা ছাড়লেন বিরাট কোহলি?

Why did Virat Kohli leave South Africa in the middle of the series?
বিরাট কোহলি। ছবি- সংগৃহীত

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে গতকালই ওয়ানডে সিরিজ জিতেছে ভারত। সাঞ্জু স্যামসনের সেঞ্চুরির কল্যাণে গতকাল ২-১ ব্যবধানে সিরিজ নিশ্চিত করে সদ্য বিশ্বকাপে রানার্সআপ হওয়া দলটি। ওয়ানডে সিরিজের মিশন শেষ করে এবার টেস্ট সিরিজ জয়ের লক্ষ্যে মাঠে নামার মিশনে ভারত।

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ওয়ানডেতে না খেললেও টেস্ট সিরিজ দিয়ে ফেরার কথা রান মেশিন খ্যাত কোহলির। ভারতের হয়ে বিশ্বকাপে খেলার পর আর আন্তর্জাতিক ক্রিকেটে মাঠে নামা হয়নি বিরাটের। কিন্তু হঠাৎ করে আজ ভারতে ফিরে এসেছেন বিশ্বকাপের সেরা ক্রিকেটার।

বিরাটের হঠাৎ দেশে ফিরে আসার ঘটনায় কৌতূহল জেগেছে ভক্ত-সমর্থকদের মনে। হুট করে কেন দেশে ফিরে আসলেন ওয়ানডেতে শচীনের শতকের রেকর্ড ভাঙা এই ব্যাটসম্যান! নির্দিষ্ট করে কোন কারণ জানা না গেলেও শোনা গেছে জরুরি পারিবারিক কারণে দেশে ফিরে এসেছেন এই ভারতীয় গ্রেট। এই মুহুর্তে পরিবারের পাশে তার থাকাটা নাকি জরুরি। অনেকেরই ধারণা কন্যা সন্তানের পিতা হবেন বলেই কোহলির হঠাৎ দেশে ফিরে আসা। কারণ বিশ্বকাপ চলাকালীনই জানা গিয়েছিল, কোহলির স্ত্রী বলিউড অভিনেত্রী আনুশকা শর্মা সন্তান সম্ভবা।

যাই হোক সফরের মাঝপথে দেশে ফিরে আসতে বিসিসিআই থেকে অনুমতিও পেয়েছেন কোহলি। এর আগে দক্ষিণ আফ্রিকায় তিন দিনের একটি প্রস্তুতি ম্যাচ থেকেও নিজের নাম প্রত্যাহার করে নেন তিনি। দেশে ফিরে আসলেও টেস্ট সিরিজে খেলার কথা রয়েছে ভারতের সাবেক এই অধিনায়কের। এমনটা ভারতের জনপ্রিয় এক ওয়েবসাইটকে নিশ্চিত করেছে বিসিসিআই।

আগামী ২৬ ডিসেম্বর থেকে সেঞ্চুরিয়নে দক্ষিণ আফ্রিকা-ভারত টেস্ট সিরিজ শুরু হতে চলেছে। এদিকে টেস্টে কোহলির খেলার সম্ভাবনা থাকলেও ঋতুরাজ গায়কোড়কে পাচ্ছে না সফরকারীরা। প্রোটিয়াদের বিপক্ষে সদ্য শেষ হওয়া ওয়ানডে সিরিজের দ্বিতীয় ম্যাচে আঙুলের চোটে পড়ে ছিটকে গেছেন তিনি। তাই ২৬ বছর বয়সী এই ওপেনারের খেলা হচ্ছে না টেস্ট সিরিজে।

আরও পড়ুন: প্রোটিয়াদের উচ্ছ্বাস থামিয়ে সিরিজ জিতল ভারত

ক্রিফোস্পোর্টস/২২ডিসেম্বর২৩/এমএস/এমটি

Click to comment

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Focus

More in ক্রিকেট