Connect with us
ক্রিকেট

শরিফুল-সাকিবদের প্রশংসা করলেন সাবেক গুরু অ্যালান ডোনাল্ড

Former bowling coach Alan Donald praised Shariful-Shakib
লাল-সবুজের দায়িত্বে থাকাকালীন অ্যালান ডোনাল্ড। ছবি- সংগৃহীত

নিউজিল্যান্ড সফরে ওয়ানডেতে টানা দুই ম্যাচ হারের পর তৃতীয় ম্যাচে জয়ের দেখা পেয়েছে বাংলাদেশ। এটি ছিল নিউজিল্যান্ডের মাটিতে ওয়ানডেতে বাংলাদেশের প্রথম জয়। ১৮ ম্যাচ হারের পর ১৯তম ওয়ানডেতে এসে প্রথম জয়ের স্বাদ পেল টাইগাররা। আর এই ঐতিহাসিক জয়ের পেছনে সবচেয়ে বেশি ভূমিকা রেখেছে টাইগার পেসাররা।

শনিবার (২৩ ডিসেম্বর) প্রথমে বোলিং করে নিউজিল্যান্ডকে মাত্র ৯৮ রানেই অল-আউট করে দেয় বাংলাদেশে। টাইগারদের হয়ে সবগুলো উইকেটই নেন পেসাররা। দ্বিতীয়বারের মতো এই কৃতিত্ব গড়েছে তারা। তাই তাদেরকে অভিবাদন জানাতে ভুলেনি বাংলাদেশের সাবেক পেস বোলিং কোচ অ্যালান ডোনাল্ড।

ডোনাল্ড তার ব্যক্তিগত ইনস্টাগ্রাম একাউন্টে তিনটি হাত-তালির ইমোজির সাথে শরিফুলের উইকেট উদযাপনের ছবি পোস্ট করে লেখেন, বাংলাদেশের ইঞ্জিন রুম আজ দারুন কাজ করেছে।

২০২২ সালের ফেব্রুয়ারিতে বাংলাদেশের বোলিং বিভাগের দায়িত্ব নেন ডোনাল্ড। দায়িত্বে থাকাকালীন বাংলাদেশের পেস বোলিং ইউনিটে অনেক উন্নতি ঘটান এই প্রোটিয়া কিংবদন্তি। তবে বিশ্বকাপে বাংলাদেশের বাজে বোলিং পারফরমেন্সের কারণে কিছুটা সমালোচনার মুখে পড়তে হয়েছে তাকে। তাই বিশ্বকাপের পরই দায়িত্ব থেকে সরে দাড়ান ডোনাল্ড।

বাংলাদেশের পেসারদের সঙ্গে সব সময় উষ্ণ সম্পর্ক বজায় ছিল ডোনাল্ডের। তাইতো বাংলাদেশ দল ছেড়ে গেলেও গতকাল নিউজিল্যান্ডের মাটিতে শরিফুল-তানজিমদের দুর্দান্ত বোলিং পারফরম্যান্সের প্রশংসা করতে ভুলেননি সাবেক প্রোটিয়া ক্রিকেটার।

আরও পড়ুন: কিউইদের বিপক্ষে ঐতহাসিক জয়ে বাংলাদেশের যত রেকর্ড

ক্রিফোস্পোর্টস/২৪ডিসেম্বর২৩/এমটি

 

Click to comment

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Focus

More in ক্রিকেট