Connect with us
ক্রিকেট

শাহিন-হামজার দুর্দান্ত বোলিংয়ে লিড নিয়েও স্বস্তি নেই অজি শিবিরে

Crifo AUS vs PAK
মীর হামজার উইকেট শিকারের পর উল্লাস। ছবি- ক্রিকইনফো

মেলবোর্নে চলছে অস্ট্রেলিয়ার বিপক্ষে পাকিস্তানের তিন ম্যাচ সিরিজের দ্বিতীয় টেস্ট। প্রথম টেস্টে হারের পর দ্বিতীয় ম্যাচে শুরুটা ভালই করেছিল সফরকারীরা। প্রথম ইনিংসে অজিদের ৩১৮ রানেই অলআউট করে সুযোগ তৈরি করে লিড নেয়ার। তবে দ্বিতীয় দিনের ব্যাটিং ব্যর্থতায় সে সুযোগ হাতছাড়া করেছে পাকিস্তান। তৃতীয় দিনে সফরকারীরা গুটিয়ে যায় ২৬৪ রানেই। তবে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে শুরুতেই ৪ উইকেট হারিয়ে চাপে পড়েছে অস্ট্রেলিয়া।

এদিন মধ্যাহ্ন বিরতির আগেই পাকিস্তানের শেষ চার উইকেট তুলে নিয়ে ৫৪ রানের লিড পায় অস্ট্রেলিয়া। এর পরই শুরু হয় অজিদের পতন। নিজেদের দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে লাঞ্চ বিরতির আগে জোড়াও ধাক্কা খায় অজি শিবির। পাকিস্তানি পেসার শাহীন শাহ আফ্রীদি ফিরিয়েছেন অস্ট্রেলিয়ার দুই ইনফর্ম ব্যাটারকে। রানের খাতা না খুলেই ফিরেছেন ওসমান খাজা এবং মার্নাস ল্যাবুশেনকে আউট হয়েছেন ৪ রান করে।

বিরতি থেকে ফিরে এবার অজি শিবিরা আরও একটি জোড়া আঘাত হানেন মীর হামজা। প্রথম টেস্টের সেঞ্চুরিয়ান ডেভিড ওয়ার্নার এবং ট্রাভিস হেডের উইকেট তুলে নেন তিনি। ওয়ার্নার সাজঘরে ফেরেন ১৬ বলে ৬ রান করে এবং ট্রাভিস হেড প্রথম বলেই কোন রান না করে মারেন ডাক। রিপোর্ট করা পর্যন্ত দলীয় ২১ রানে ৪ উইকেট হারিয়ে ধুঁকছে অস্ট্রেলিয়া।

তৃতীয় দিন পাকিস্তান শুরু করে আগের দিন স্কোরবোর্ডে রেখে যাওয়া ১৯৪ রান থেকে। হাতে বাকি ছিল ৪ উইকেট। এদিন সফরকারীদের শেষ ভরসা ছিল মোহাম্মদ রিজওয়ান। তবে বেশিক্ষণ টিকে থাকতে পারেননি তিনিও। পেট কামিন্সের বলে ওয়ার্নারের হাতে ক্যাচ দিয়ে ব্যক্তিগত ৪২ রানে শেষ হয় তার ইনিংস।

নয় নম্বরে ব্যাট করতে নেমে মারকুটে ছিলেন শাহীন আফ্রিদি। দ্রুতরান তোলার আশায় ব্যাট চালান। তবে দলীয় ২৪০ রানে এসে নাথান লায়নের বলে এলবিডব্লিউ হয়ে সাজঘরে ফেরেন এই পাক পেসার। আউট হওয়ার আগে চার বাউন্ডারিতে ২৮ বলে ২১ রান করেন তিনি। আমির জামাল দেখিয়েছেন টেস্ট টেম্পারটমেন্ট। ৮০ বলে করেন অপরাজিত ৩৩ রান।

এখন পাকিস্তানের লক্ষ্য থাকবে দ্রুত অস্ট্রেলিয়াকে অলআউট করে জয়ের জন্য সহজ লক্ষ্য ঠিক করা। দ্বিতীয় ইনিংসে এখন পর্যন্ত দুটি করে উইকেট শিকার করেছেন শাহীন আফ্রিদি ও মীর হামজা। এর আগে সিরিজের প্রথম ম্যাচে অজিতের বিপক্ষে ৩৬০ রানের বিশাল ব্যবধানে ম্যাচ হারে সফরকারী পাকিস্তান।

আরও পড়ুন: বাংলাদেশের জয়ে শুভেচ্ছাবার্তা পাঠালেন অ্যালান ডোনাল্ড

ক্রিফোস্পোর্টস/২৭ডিসেম্বর২৩/এসএফ/এজে

Click to comment

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Focus

More in ক্রিকেট