Connect with us
ক্রিকেট

‘শূন্য’ রানে ৬ উইকেট হারিয়ে অলআউট ভারত

India Versus South Africa
১৫৩ রানের মাথায় রাহুল ফিরে গেলে সেখানেই অলআউট হয়ে যায় ভারত। ছবি- সংগৃহীত

কেপটাউন টেস্টে সকালে সিরাজের বোলিং জাদুতে মাত্র ৫৫ রানেই অলআউট হয়ে যায় স্বাগতিক দক্ষিণ আফ্রিকা। এর জবাবে খুব সহজেই প্রোটিয়াদের রান টপকে লিড নেয় ভারত। তবে ১৫৩ রানে ৫ উইকেট পতনের পর আর কোন রান তুলতে না পেরে সেখানেই অলআউট হয়ে যায় ভারত।

দক্ষিণ আফ্রিকার স্বল্প পুজি তাড়া করতে নেমে শুরুতেই হোচট খায় ভারত। দলীয় ১৭ রানের মাথায় শূন্য রানেই সাজঘরে ফেরেন জয়সওয়াল। তবে শুবমান গিলকে নিয়ে প্রাথমিক বিপত্তি সামাল দেন আরেক ওপেনার রোহিত শর্মা। তাদের ৫৫ রানের জুটিতে লিড পায় ভারত।

ভারত নিয়মিত বিরতিতে উইকেট হারালে ৫ম উইকেটে বিরাট কোহলি ও লোকেশ রাহুলের ৪৩ রানের জুটিতে স্কোরবোর্ডে ৪ উইকেটে ১৫৩ রান তোলে ভারত। তখনই বাধে আসল বিপত্তি। ১৫৩ রানের মাথায় রাহুল ফিরে গেলে একে একে সাজঘরে ফিরতে থাকে ভারতীয় ব্যাটাররা। ১৫৩ রানের পর আর কোন রান তুলতে না পেরে সেখানেই অলআউট হয়ে যায় ভারত।

ভারতের হয়ে সর্বোচ্চ ৪৬ রান করেন বিরাট কোহলি। এছাড়া রোহিত ৩৯ ও শুবমান ৩৬ রান করেন। স্বাগতিকদের হয়ে কাগিসো রাবাদা, লুঙ্গি এনগিডি ও নান্দ্রে বার্গার সমান ৩ টি করে উইকেট নেন।

এর আগে টস জিতে শুরুতে ব্যাটিংয়ে নেমে সিরাজ-বুমরাহদের বোলিং ধ্বংসলীলায় মাত্র ৫৫ রানেই গুটিয়ে যায় দক্ষিণ আফ্রিকা। এরপর ৯৮ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নামে প্রোটিয়ারা। দিনশেষে ৩ উইকেট হারিয়ে ৬২ রান তুলেছে ডিন এলগারের দল। ৩৬ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় দিনে ব্যাটিংয়ে নামবে স্বাগতিকেরা।

আরও পড়ুন: উড়তে থাকা প্রোটিয়াদের মাটিতে নামাল মোহাম্মদ সিরাজ 

ক্রিফোস্পোর্টস/০৩জানুয়ারি২৪/এমটি

Click to comment

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Focus

More in ক্রিকেট