Connect with us
ক্রিকেট

বিশ্বকাপে ভরাডুবি, অর্ধেকের বেশি তারকাকে বাদ দিলো শ্রীলঙ্কা

Crifo Sri lanka team
বিশ্বকাপের গ্লানি ভুলতে বড় পরিবর্তনে দল সাজালো শ্রীলঙ্কা।

বেশ কিছুদিন যাবত সময়টা ভালো যাচ্ছে না শ্রীলঙ্কা ক্রিকেটে। ভারত বিশ্বকাপে ভরাডুবির পর ২০২৫ চ্যাম্পিয়ন্স ট্রফিতেও জায়গা করে নিতে পারেনি তারা। এবার দলে বড় পরিবর্তন নিয়েই মাঠে নামতে যাচ্ছে লঙ্কানরা। চলতি মাসে ঘরের মাঠে জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজে বড় রদবদল নিয়ে এসেছে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড (এসএলসি)।

গেল বিশ্বকাপের ব্যর্থ আসরে লঙ্কান দলে থাকা ৮ খেলোয়াড়কে ছেঁটে ফেলে জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে সিরিজের দল ঘোষণা করল এসএলসি। বাজে সময় কাটিয়ে নিজেদের আবার ফিরে পেতে মরিয়া হয়ে এমন পরিবর্তনের সিদ্ধান্ত নিয়েছে শ্রীলঙ্কা সেটা অনুমান করাই যায়। আগামী ৬ জানুয়ারি থেকে শুরু হবে জিম্বাবুয়ের বিপক্ষে লঙ্কানদের ওয়ানডে সিরিজ।

বিশ্বকাপে আলোচিত টাইম আউটের শিকার হওয়া অ্যাঞ্জেলো ম্যাথিউস সহ দল থেকে বাদ পড়েছেন কুশল পেরেরা, দিমুথ করুনারত্নে, কাসুন রাজিতা, মাতিশা পাতিরানা, দুশান হেমন্ত, ধনাঞ্জয়া ডি সিলভা, চামিকা করুনারত্নে ও লাহিরু কুমারা। দলে ফিরেছেন দাসুন শানাকা, আকিলা দনাঞ্জয়া, নুয়ানিদু ফার্নান্ডো, সাহান আরাচ্চিগে ও আভিষ্কা ফার্নান্ডো।

১৭ সদস্যের স্কোয়াডে নতুন মুখ জানিত লিয়ানাগে। আন্তর্জাতিক টি-টোয়েন্টি খেললেও এখনো ওয়ানডে খেলার অভিজ্ঞতা হয়নি তার। হ্যামস্ট্রিং চোটের কারণে এশিয়া কাপ ও বিশ্বকাপ মিস করা ওয়ানিন্দু হাসারাঙ্গা দলে ফিরলেও তার খেলা নির্ভর করছে ফিটনেসের ওপর। পুরোপুরি ফিট না হওয়ায় প্রথম দুই ওয়ানডেতে শঙ্কা রয়েছে তাকে পাওয়া নিয়ে।

আগামী ৬, ৮ ও ১১ জানুয়ারি কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে ওয়ানডে সিরিজের তিনটি ম্যাচ। দাসুন শানাকা দলে ফিরলেও তার ওপর থেকে অধিনায়কত্বের চাপ কমাতে নেতৃত্বের ভার দেওয়া হয়েছে কুশল মেন্ডিসকে। সহকারী কাপ্তান হিসেবে থাকছেন চারিথ আসালাঙ্কা।

শ্রীলঙ্কার ওয়ানডে দল: কুশল মেন্ডিস (অধিনায়ক), চারিথ আসালাঙ্কা (সহ-অধিনায়ক), পাথুম নিশাঙ্কা, আভিষ্কা ফার্নান্ডো, সাহান আরাচ্চিগে, সাদিরা সামারাবিক্রমা, নুয়ানিদু ফার্নান্ডো, দাসুন শানাকা, জানিত লিয়ানাগে, দুষ্মন্ত চামিরা, মাহিশ থিকশানা, দিলশান মাদুশঙ্কা, ওয়ানিন্দু হাসারাঙ্গা, প্রমোদ মাদুশান, আকিলা ধনাঞ্জয়া, জেফরি ভ্যান্ডারসে ও দুনিত ভেল্লালাগে।

আরও পড়ুন: দেশের টেনিসে নতুন ইতিহাস গড়তে যাচ্ছেন মাসফিয়া

ক্রিফোস্পোর্টস/০৪জানুয়ারি২৪/এসএফ/এজে

Click to comment

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Focus

More in ক্রিকেট