Connect with us
ক্রিকেট

পরামর্শ না মানায় দলে জায়গা হারাচ্ছেন পাকিস্তানি স্পিনার

Abrar Ahmed
পরামর্শ না মানায় কিউই সিরিজে দলে জায়গা হারাচ্ছেন আবরার আহমেদ। ছবি- সংগৃহীত

ইনজুরিতে পড়ায় সদ্য শেষ হওয়া পাকিস্তান-অস্ট্রেলিয়া তিন ম্যাচ টেস্ট সিরিজের একটিতে খেলা হয়নি লেগ স্পিনার আবরার আহমেদের৷ ফলে পাকিস্তানকেও পুরো সিরিজটি কোন বিশেষায়িত লেগ স্পিনার ছাড়াই শেষ করতে হয়েছে। সিরিজটিতে মোটেই সুবিধা করতে পারেনি সফরকারীরা। অজিদের কাছে ৩-০ ব্যবধানে সিরিজ হেরে হোয়াইটওয়াশ হতে হয়েছে শান মাসুদের দলকে।

এমন হতশ্রী পরিস্থিতির কারণও খুঁজে বের করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। সেখানে সব থেকে বেশি আলোচনায় এসেছে লেগি আবরার আহমেদের চোটের বিষয়টি। ক্রিকেট বোর্ডের ধারণা আবরার আহমেদ খেলতে পারলে ম্যান ইন গ্রিনদের এতোটা বাজে অবস্থা হতো না। এ কারণেই আবরারের উপর বেশ ক্ষেপেছে পিসিবি। বোর্ডের দেয়া শাস্তির মুখেও পড়তে হতে পারে আবরারকে।

এই লেগ স্পিনারকে নিয়ে অভিযোগ উঠেছে, তার পুনর্বাসন প্রক্রিয়া চলাকালে চিকিৎসকের পরামর্শ ঠিকভাবে মেনে চলেননি। বার্তা সংস্থা পিটিআইয়ের বরাতে ভারতের এনডিটিভি জানায়, মেডিকেল বিভাগ দলের চিকিৎসক, ফিজিও এবং ট্রেইনার এর সাথে পরামর্শ স্বাপেক্ষে পিসিবির চেয়ারম্যানের কাছে একটি রিপোর্ট পেশ করেছে। সেখান থেকেই পুনর্বাসনকালে আবরারের করা অনিয়ম সম্পর্কে জানা যায়।

এর শাস্তিস্বরূপ নিউজিল্যান্ডের মাটিতে আসন্ন সফরের জন্য পাকিস্তান দলে জায়গা হয়নি আবরার আহমেদের। ২৫ বছর বয়সী এই লেগ স্পিনারকে দেশে ফেরত পাঠাতে চায় টিম ম্যানেজমেন্ট। বিষয়টি নিয়ে এক পিসিবি কর্তা জানান, ‘আবরার আপাতত জাতীয় ক্রিকেট একাডেমীতে অবস্থান করছে। সেখানকার স্টাফদের সাহায্যে তার দৈনন্দিন পুনর্বাসন প্রক্রিয়ার অগ্রগতি পর্যবেক্ষণে রাখা হয়েছে।’

আরও পড়ুন: অস্ট্রেলিয়ান ওপেন থেকে নাম প্রত্যাহার করেছেন রাফায়েল নাদাল 

ক্রিফোস্পোর্টস/০৭জানুয়ারি২৪/এমএস/এমটি

Click to comment

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Focus

More in ক্রিকেট