Connect with us
ক্রিকেট

তরুণ লিয়ানাগের ব্যাটে ভর করে কষ্টার্জিত জয় পেল শ্রীলঙ্কা

Srilanka win 2nd match against Zimbabwe
দ্বিতীয় ম্যাচে শ্রীলঙ্কার কষ্টার্জিত জয়- সংগৃহীত

­

তিন ম্যাচ ওয়ানডে সিরিজের দ্বিতীয়টিতে গেল রাতে উত্তেজনা ছড়িয়ে জিম্বাবুয়ের বিপক্ষে শেষ পর্যন্ত দুই উইকেটের জয় তুলে নিয়েছে শ্রীলঙ্কা। ম্যাচের এক পর্যায়ে মনে হচ্ছিল জয় থেকে দূরে ছিটকে যাচ্ছে স্বাগতিকরা। তবে ক্যারিয়ারের দ্বিতীয় ম্যাচ খেলতে নামা লিয়ানাগের ব্যাটে ভর করে জয় ছিনিয়ে নিয়েছে লঙ্কানরা।

গতকাল (৮ জানুয়ারি) কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামে সফরকারী জিম্বাবুয়ের মুখোমুখি হয় শ্রীলংকা। ম্যাচে টস জিতে আগে ব্যাট করতে নেমে কেবল ২০৮ রানেই গুটিয়ে যায় জিম্বাবুয়ে। দলের হয়ে সর্বোচ্চ ৮২ রান করেন অধিনায়ক ক্রেইগ এরভিন। ৩১ রান খরচায় চার উইকেট তুলে নেন মাহেশ থিকশানা। এছাড়াও দুটি করে উইকেট পান দুষ্মন্ত চামিরা ও জেফরি ভ্যান্ডারসে।

ছোট লক্ষ তারা করতে নেমে প্রথমে বৃষ্টি বাধার সম্মুখীন হয় শ্রীলঙ্কা। বৃষ্টির পর জিম্বাবুয়ে পেসার রিচার্ড এনগারাভার তোপের মুখে পড়ে লঙ্কানরা। ১১২ রান তুলতেই প্রথম ছয় উইকেট হারায় স্বাগতিকরা। তবে চতুর্থ নাম্বারে ব্যাট করতে নামা এই সিরিজেই অভিষিক্ত লিয়ানাগে উইকেটের এক প্রান্ত আগলে রাখেন।

থিকশানাকে সঙ্গে জয়ের পথে এগোতে থাকে লিয়ানাগে। ৪২ ও ৪৩ তম ওভারে এই দুই ব্যাটার পরপর আউট হলে শঙ্কা জাগে ম্যাচ হারের। ১২৭ বলে ৯৫ রানের দুর্দান্ত একটি ইনিংস খেলে দলকে জয়ের পথে রাখেন তরুন লিয়ানাগে। ১৭২ রানে অষ্টম উইকেট পড়লে বাকি কাজটা করেন দুষ্মন্ত চামিরা ও জেফরি ভ্যান্ডারসে।

শেষ পর্যন্ত এক ওভার ও দুই উইকেট হাতে রেখেই কষ্টার্জিত জয় তুলে নিয়েছে স্বাগতিক শ্রীলঙ্কা। এই ম্যাচে নিজের প্রথম ফাইফারের দেখা পান রিচার্ড এনগারাভা। ম্যাচ জেতাতে বড় ভূমিকা রাখায় ক্যারিয়ারের দ্বিতীয় ওয়ানডেতে ম্যাচ সেরা পুরস্কার বাগিয়ে নিয়েছেন লিয়ানাগে।

এর আগে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচ বৃষ্টিতে ভেসে যায়। এই জয়ের সুবাদে সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে রয়েছে শ্রীলঙ্কা। সিরিজের শেষ ম্যাচে ১১ জানুয়ারি কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামে ফের মুখোমুখি হবে শ্রীলঙ্কা-জিম্বাবুয়ে।

আরও পড়ুন: তিন আফগান ক্রিকেটারকে সতর্কতা জানিয়ে এসিবির নতুন সিদ্ধান্ত

ক্রিফোস্পোর্টস/০৯জানুয়ারি২৪/এফএএস

Click to comment

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Focus

More in ক্রিকেট