Connect with us
ক্রিকেট

‘রোহিতকে ব্র্যাডম্যানের মত অতিমানবীয় মনে হয়’

"Rohit seems superhuman like Bradman"
টার্নিং পিচে রোহিত ব্র্যাডম্যানের ন্যায় অতিমানবীয়। ছবি- সংগৃহীত

ভারতের ক্রিকেট ইতিহাসেরই অন্যতম সেরা ক্রিকেটার রোহিত শর্মা। তর্কসাপেক্ষে ভারতের ইতিহাসেরই সেরা ওপেনার রোহিত। তবে ক্রিকেট ইতিহাসের সেরা খেলোয়াড়দের তালিকা করতে গেলে হয়ত রোহিতকে শুরুর দিকে খুঁজে পাওয়াটা মুশকিল হয়ে যাবে। তাই চাইলেও অজি কিংবদন্তি ডন ব্র্যাডম্যানের সঙ্গে রোহিতকে তুলনা করার কোনো সুযোগ নেই। তবে একটা জায়গায় এই অজি কিংবদন্তির সাথে রোহিতের সাদৃশ্য খুঁজে পেয়েছেন মন্টি পানেসার।

উপমহাদেশের ব্যাটসম্যানরা স্পিন সহায়ক উইকেটে বরাবরই অসাধারণ খেলেন। রোহিতও টার্ন ও স্পিন সহায়ক পিচে বেশ ভালো। পানেসারের মতে, টার্নিং পিচে রোহিত এতটাই স্বাবলম্বী যে তাকে ব্র্যাডম্যানের ন্যায় অতিমানবীয় মনে হয়।

সামনেই ভারতের মাটিতে পাঁচ ম্যাচের টেস্ট সিরিজ খেলতে মাঠে নামবে ইংল্যান্ড। আগের মত এবারও উইকেট স্পিন সহায়ক হবে বলেই ধারণা করা যাচ্ছে। ভারতীয় সংবাদমাধ্যম হিন্দুস্তান টাইমসকে দেয়া এক সাক্ষাৎকারে পানেসার বলেন, ‘ম্যাচের উইকেট যদি টার্নিং হয় তাহলে ইংলিশ বোলারদের প্রথম কাজ হবে রোহিত শর্মার উইকেট তুলে নেয়া। কারণ এমন উইকেটে খেলে তারা অভ্যস্ত।’

‘ভারতীয় ব্যাটসম্যানরা বরাবরই এমন উইকেটে আগ্রাসী ব্যাট করে থাকে। অন্যদের থেকে তারা কিছুটা বেশিই ভয়ডরহীনভাবে ব্যাট চালিয়ে থাকে। বোলারদের জন্য সবচেয়ে গুরুত্বপূর্ণ হবে রোহিতের উইকেট শিকার করা। টার্নিং উইকেটে ডন ব্র্যাডম্যান বনে যায় রোহিত। এমন উইকেটে রোহিতের রেকর্ড অবিশ্বাস্য।’

‘সিরিজ জয়ের জন্য রোহিতকে সর্বদাই দ্রুত প্যাভিলিয়নে ফেরাতে হবে ইংলিশ বোলারদের। হিটম্যান খ্যাত রোহিতকে দ্রুত ফেরানো গেলে তখন হয়তো বিকল্প পরিকল্পনা বেছে নিবে ভারত। ভারতের তরুণ ব্যাটাররাও তখন চাপে পড়ে যাবে। এটিই ইংল্যান্ডের জন্য সবচেয়ে গুরুত্বপূর্ণ হয়ে উঠবে তখন’ – যোগ করেন পানেসার।

আরও পড়ুন: বিশ্বকাপে ভারতের নেতৃত্বে রোহিতকে দেখতে চান সৌরভ গাঙ্গুলী 

ক্রিফোস্পোর্টস/০৯জানুয়ারি২৪/এমএস/এমটি

Click to comment

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Focus

More in ক্রিকেট