Connect with us
ক্রিকেট

বিশ্বকাপ জিতেই দেশে ফিরতে চান যুবদলের অধিনায়ক রাব্বি

Mahfuzur Rahman Rabby
বাংলাদেশ যুবদলের অধিনায়ক মাহফুজুর রহমান রাব্বি। ছবি- সংগৃহীত

আগামী ১৯ জুন দক্ষিণ আফ্রিকায় পর্দা উঠবে অনুর্ধ্ব-১৯ বিশ্বকাপের। যুবাদের এই বিশ্ব আসরে অংশ নিতে ইতোমধ্যে দক্ষিণ আফ্রিকায় পৌঁছেছে সাকিব-তামিমদের উত্তরসূরীরা। এশিয়া কাপ জয়ের পর এবার বিশ্বকাপ শিরোপাও ঘরে তুলবেন বলে মনে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের অধিনায়ক মাহফুজুর রহমান রাব্বি।

দক্ষিণ আফ্রিকার মাটিতেই ২০২০ সালে প্রথম যুব বিশ্বকাপ শিরোপা জিতেছিল বাংলাদেশ। এবার সেই ইতিহাস গড়া মাটিতেই আবারও ইতিহাস গড়তে চান রাব্বিরা, ‘শিরোপা জেতার জন্যই আমরা এখানে এসেছি। এর আগেও বাংলাদেশ এটি করে দেখিয়েছে এবং এশিয়া কাপ থেকে দক্ষিণ আফ্রিকায় আমরা একই মোমেন্টাম নিয়ে জিততে এসেছি।’

যুব ক্রিকেটাররা সাধারণত একবারই অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ খেলার সুযোগ পান। তাই এই আসরটি নিয়ে খুবই উদ্দীপ্ত রাব্বি-শিবলিরা। এশিয়া কাপের মতো এই আসরটিকেও স্মরণীয় করে রাখতে চান তারা।

আর সপ্তাহখানেক বাদেই মাঠে গড়াচ্ছে বিশ্বকাপ। ইতোমধ্যে বিশ্বকাপের প্রস্তুতিও সেরেছে যুবারা। এবারের আসরে মোট ১৬ টি দল অংশ নেবে। চারটি গ্রুপে ভাগ হয়ে খেলবে দলগুলো, যেখানে বাংলাদেশ রয়েছে ‘এ’ গ্রুপে। এই গ্রুপে আরও রয়েছে ভারত, আয়ারল্যান্ড ও যুক্তরাষ্ট্র।

২০ তারিখে ভারতের বিপক্ষে ম্যাচ দিয়েই বিশ্বকাপ মিশন শুরু করবে জুনিয়র টাইগাররা। এরপর আয়ারল্যান্ড ও যুক্তরাষ্ট্রের বিপক্ষে যথাক্রমে ২২ ও ২৬ তারিখে মুখোমুখি হবে রাব্বি-শিবলিরা।

বিশ্বকাপে বাংলাদেশের স্কোয়াড: মাহফুজুর রহমান রাব্বি (অধিনায়ক), মোহাম্মদ আশিকুর রহমান শিবলি, জিসান আলম, চৌধুরী মোহাম্মদ রিজওয়ান, মোহাম্মদ আশরাফুজ্জামান বরণ্য, আদিল বিন সিদ্দিক, আরিফুল ইসলাম, মোহাম্মদ শিহাব জেমস, আহরার আমিন, রাফি উজ্জামান রাফি, শেখ পারভেজ জীবন, রাহাতউদ্দৌল্লা বর্ষণ, ওয়াসি সিদ্দিকী, ইকবাল হাসান ইমন এবং মারুফ মৃধা।

আরও পড়ুন: আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে অধিনায়কত্বে থাকবেন সাকিব? 

ক্রিফোস্পোর্টস/০৯জানুয়ারি২৪/এমটি

Click to comment

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Focus

More in ক্রিকেট