Connect with us
ক্রিকেট

পাক-ভারত দীপাক্ষিক সিরিজ সময়ের দাবি, বলছেন পিসিবি প্রধান

India va Pakistan (Rohit & Babar)
ভারত ও পাকিস্তান ক্রিকেট দলের দুই সদস্য- সংগৃহীত

দুই চিরপ্রতিদ্বন্ধী ভারত ও পাকিস্তানের ম্যাচ দেখতে মুখিয়ে থাকে গোটা ক্রিকেট বিশ্ব। তবে রাজনৈতিক বৈরিতার কারণে দীর্ঘ এক যুগেরও বেশি সময় ধরে দ্বিপাক্ষিক সিরিজে দেখা যায় না দু’দলকে। কেবল আইসিসি ও এএসসির ইভেন্টে এই দুই প্রতিদ্বন্দ্বীর মুখোমুখি হওয়ার সুযোগ থাকে।

তবে এবার পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) প্রধান জাকা আশরাফ বলেন, ভারত ও পাকিস্তানের বহুল প্রতীক্ষিত এই দীপাক্ষিক সিরিজ আয়োজন এখন কেবল সময়ের দাবি। তিনি দাবি করেন ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই) এবং পিসিবি উভয়ই দ্বীপাক্ষিক সিরিজ আয়োজন করতে সম্মত। এখন শুধু একটি বিষয়ের জন্য অপেক্ষা।

পাকিস্তান ক্রিকেট বোর্ডের ওয়েবসাইটে দেওয়া এক সাক্ষাৎকারে জাকা আশরাফ বলেছেন, ‘ভারত-পাকিস্তান দ্বিপাক্ষিক সিরিজে আয়োজন করতে রাজি দু’দেশের ক্রিকেট বোর্ডই। অপেক্ষা শুধু দু’দেশের সরকারের অনুমতির।’ কবে নাগাদ সেই অনুমতি পাওয়া যাবে সে বিষয়ে কিছু বলতে পারেননি তিনি। তার এমন বক্তব্যের কোন প্রতিক্রিয়া এখনও জানায়নি বিসিসিআই।

এর আগে ২০১২-১৩ মৌসুমে শেষবারের মতো দ্বিপাক্ষিক সিরিজ খেলেছিল দু’দল। সেবার ভারত সফরে গিয়ে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ ২-১ ব্যবধানে জিতে নিয়েছিল পাকিস্তান। এছাড়া দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ শেষ হয় সমতায় থেকে। এরপর থেকে আর কখনও পাক-ভারত দ্বিপাক্ষিক সিরিজ দেখা যায়নি।

গেল এশিয়া কাপেও পাকিস্তানে যেতে আপত্তির কারণে নতুন হাইব্রিড মডেলে আয়োজন করা হয় টুর্নামেন্টটি। যেখানে ভারতের ম্যাচগুলো স্বাগতিক পাকিস্তানের পরিবর্তে অনুষ্ঠিত হয়েছিল শ্রীলঙ্কার মাটিতে। বিভিন্ন সময়ে পাকিস্তানও ভারত সফরে যেতে অস্বীকৃতি জানিয়েছে।

তবে সাম্প্রতিক সময়ে দুই দেশের ক্রিকেট বোর্ড কিছুটা নমনীয় হলেও উভয় দেশের সরকার এবং রাজনৈতিক কারণে আয়োজন করা সম্ভব হচ্ছে না দ্বিপাক্ষিক সিরিজ। জাকা আশরাফ প্রশাসনিক কারণকে মুখ্য হিসেবে তুলে ধরেছেন সিরিজ বন্ধ থাকার ব্যাপারে। তার এসকল বক্তব্য দুই দেশের সিরিজ আয়োজনে কতটা আশা জাগাতে পারে তাই দেখার বিষয়।

আরও পড়ুন: লেবাননকে উড়িয়ে দিয়ে এএফসি এশিয়ান কাপের উদ্বোধন করল কাতার

ক্রিফোস্পোর্টস/১৩জানুয়ারি২৪/এফএএস

Click to comment

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Focus

More in ক্রিকেট