Connect with us
ফুটবল

নেইমারের সঙ্গে অতীতের ঝামেলা ভুলে যেতে চান দরিভাল জুনিয়র

Neymar-Dorival
অতীতের ‘তিক্ত সম্পর্ক’ ভুলে যেতে চান দরিভাল। ছবি- সংগৃহীত

ব্রাজিলিয়ান পোস্টার বয় নেইমারের সাথে সদ্য নিয়োগপ্রাপ্ত ব্রাজিল কোচ দরিভাল জুনিয়রের সম্পর্কটা বেশ পুরনো। তবে সে সম্পর্কের সাথে এক তিক্ত অভিজ্ঞতাও জড়িয়ে আছে। ২০১০ সালে সান্তোসের কোচ থাকাকালীন নেইমারকে বেঞ্চে বসিয়ে রাখেন দরিভাল, ফলশ্রুতিতে তাকে বরখাস্ত করেছিল সান্তোস। সেই তিক্ত ঘটনার ১৪ বছর পর আবারও নেইমারের কোচ হলেন দরিভাল।

ব্রাজিল ফুটবল কনফেডারেশন (সিবিএফ) দরিভালকে ব্রাজিলের কোচ নিয়োগের পর থেকেই নেইমারের সাথে তার পূর্বের সেই কাহিনী বারবার সামনে চলে আসছে। দরিভাল অবশ্য অতীতের সেই ঘটনাটিকে বিচ্ছিন্ন বলে একদম উড়িয়ে দিয়েছেন।

সিবিএফ দীর্ঘ ১৪ মাস অপেক্ষার পর অন্তর্বর্তীকালীন কোচ দিনিজকে হটিয়ে পাঁচ বারের বিশ্ব চ্যাম্পিয়নদের দায়িত্ব তুলে দেয় দরিভাল জুনিয়রের হাতে। জাতীয় দলের দায়িত্ব গ্রহণকালীনে চেটে পড়ে দলের বাইরে আছেন নেইমার। আল হিলালের এই তারকার প্রসঙ্গ উঠতেই ডাকে বিশ্ব ফুটবলের তিন সেরা তারকার একজন নলে উল্লেখ করেন দরিভাল। এর মাধ্যমে অতীতে হওয়া দ্বন্দ্বের বিষয়টি যেন এক তুরিতে উড়িয়ে দিলেন এই ব্রাজিলিয়ান কোচ।

সাথে তিনি আরও বলেন, ‘ব্রাজিলকে এখন নেইমারকে ছাড়াই সামনের দিকে এগিয়ে যেতে হবে। এই মুহুর্তে দলের প্রাণভোমরা নেইমারকে ছাড়াই দলকে সামনে দিকে এগিয়ে যাওয়াটা আয়ত্ত করতে হবে। সে এখন চোটাক্রান্ত। চোট সেরে ফেরার পর তার বিষয়ে আমাদের ভাবতে হবে। বিশ্বসেরা তিন ফুটবলারের মধ্যে নেইমার একজন।’

নেইমার গেল বছরের অক্টোবরে ব্রাজিলের হয়ে খেলার সময় তার বাম হাঁটুতে চোট পেয়েছিলেন। চিকিৎসক জানিয়েছে, তার মাঠে ফিরতে কমপক্ষে ২০২৪ সালের আগস্ট পর্যন্ত অপেক্ষা করতে হবে। এ বিষয়ে ব্রাজিল কোচ বলেন, নেইমারকে দলে পেতে তিনি অপেক্ষায় আছেন। সাথে অতীতের তিক্ত ঘটনাকে বিচ্ছিন্ন বলে উল্লেখ করেন দরিভাল, ‘নেইমার ব্রাজিলের জন্য ভীষণ গুরুত্বপূর্ণ একজন ফুটবলার। তাকে পরিপূর্ণ ফিট হিসেবে দলে পেতে আমরা অপেক্ষায় আছি।অবশ্যই নেইমারের সঙ্গে আমার কোন প্টকার ঝামেলা নেই। সাম্তোসের ঘটনাটি একটি বিচ্ছিন্ন এবং অপ্রয়োজনীয় ঘটনা যা আনাদের কল্পনার বাইরে ছিল। সান্তোসের বোর্ড থেকে সেই সিদ্ধান্তটা নেয়া হয়েছিল যার প্রতি আমি সম্মান দেখিয়েছিলাম। তবে এটা নিয়ে আমাদের মধ্যে কোনো সমস্যা নেই।’

আরও পড়ুন: ফাইনালে বার্সাকে হারালেই বোনাস পাবেন রিয়ালের ফুটবলাররা 

ক্রিফোস্পোর্টস/১৩জানুয়ারি২৪/এমএস/এমটি

Click to comment

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Focus

More in ফুটবল