Connect with us
ক্রিকেট

বিশ্বের কোনো ক্রিকেটার শতভাগ ফিট হয়ে খেলে না: তামিম

Tamim Iqbal
পূবেরগাঁওয়ে সংবাদ সম্মেলনে তামিম ইকবাল। ছবি- সংগৃহীত

কাল থেকে শুরু হচ্ছে বাংলাদেশ প্রিমিয়ার লিগ বিপিএলের দশম আসর। এবারে উদ্বোধনী ম্যাচে অংশ নেবে গত আসরের চ্যাম্পিয়ন কুমিল্লা ভিক্টোরিয়ান্স ও দুর্দান্ত ঢাকা। তার একদিন পরই সাকিবের রংপুর রাইডার্সের বিপক্ষে মাঠে নামবে তামিম ইকবালের ফরচুন বরিশাল।

বিপিএল মিশনে মাঠে নামার আগে পূবেরগাঁও ক্রীড়া প্রতিষ্ঠানে (পিকেএসপি) প্রস্তুতি সম্পন্ন করছে ফরচুন বরিশাল। সেখানে আজ (বৃহস্পতিবার) সংবাদমাধ্যমের মুখোমুখি হন বরিশালের অধিনায়ক তামিম ইকবাল।

সেখানে ইনজুরি নিয়ে খেলা প্রসঙ্গে তামিমকে প্রশ্ন করা হলে তিনি বলেন, ‘ইনজুরি এমন একটি জিনিস, বিশ্বের কোনো ক্রিকেটার বা খেলোয়াড় বলতে পারে না যে সে শতভাগ ফিট। হয়তো ৯০ ভাগ ফিট বা ৭০-৮০ ভাগ ফিট। প্রত্যেকেরই কমবেশি ইনজুরি আছে। তার মানে এই নয় যে সে খেলবে না।’

গত বছর ভারতে অনুষ্ঠিত ওয়ানডে বিশ্বকাপে বাংলাদেশের স্কোয়াডে জায়গা হয়নি তামিম ইকবালের। বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) থেকে বলা হয়, পুরোপুরি ফিট না থাকার কারণেই বিশ্বকাপ স্কোয়াডে জায়নি হয়নি তামিমের।

বিশ্বকাপের উদ্দেশ্যে যাত্রা করার আগে বাংলাদেশ অধিনায়ক সাকিব এক সাক্ষাৎকারে বলেছিলেন, শতভাগ ফিট না হয়ে খেলা মানে দলের সঙ্গে প্রতারণা করা। তবে এই ব্যাপারটাকে মানতে নারাজ তামিম। দেশসেরা এই ওপেনারের মতে প্রত্যেক খেলোয়াড়ই কম-বেশি ইনজুরি নিয়ে খেলে থাকেন।

আরও পড়ুন: অধিনায়কত্ব নিয়ে নিজের স্বপ্নের কথা জানালেন তাসকিন 

ক্রিফোস্পোর্টস/১৮জানুয়ারি২৪/এমটি

Click to comment

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Focus

More in ক্রিকেট