Connect with us
ফুটবল

বার্সেলোনার জয়ের রাতে, রোমাঞ্চকর ম্যাচে হেরে রিয়ালের বিদায়

Real madrid and Fc Barcelona
কোপা দেল রের শেষ ষোলোর ভিন্ন লড়াইয়ে রিয়াল-বার্সা। ছবি- সংগৃহীত

সদ্য সমাপ্ত স্প্যানিশ সুপার কাপের শিরোপা জয়ের পর প্রথম ম্যাচেই নিজেদের জয়ের ধারা ভাঙল রিয়াল মাদ্রিদ। টানা ২১ ম্যাচ অপরাজেয় রিয়ালকে পরাজিত করল তাদের নগর প্রতিদ্বন্ধী অ্যাতলেটিকো মাদ্রিদ। রিয়ালের হতাশার রাতে ম্যাচ জিতে কোপা দেল রের কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করল বার্সেলোনা।

চলতি মাসেই স্প্যানিশ সুপার কাপের সেমিফাইনালে দেখা গিয়েছিল মাদ্রিদ ডার্বি। সেখানে রোমাঞ্চকর লড়াইয়ে অতিরিক্ত সময়ে গিয়ে দুই গোল করে ম্যাচ জিতেছিল রিয়াল মাদ্রিদ। এবার ঠিক উল্টো ঘটনা ঘটলো গেল রাতের ম্যাচে নির্ধারিত সময় ২-২ সমতায় ম্যাচ শেষ হলে, অতিরিক্ত সময়ে গিয়ে আরও দুটি গোল করে ম্যাচ জিতে নেয় অ্যাতলেটিকো।

ম্যাচে বল পজিশনে এগিয়ে ছিল রিয়াল মাদ্রিদ। প্রথম এবং দ্বিতীয় আর্ধে দুইবার লিড নিয়েছিল অ্যাতলেটিকো মাদ্রিদ তবে প্রতিবারই শেষ সময় গিয়ে সমতায় ফেরে রিয়াল। এরপর খেলা অতিরিক্ত সময় গড়ালে ম্যাচের ১০০তম মিনিটে গ্রিজম্যানের গোলে ফের এগিয়ে যায় অ্যাতলেটিকো। পুনরায় সমতায় ফেরা চেষ্টা করেও এবার কিছু করে উঠতে পারেনি রিয়াল।

এদিকে অতিরিক্ত সময়ের শেষ ১১৯তম মিনিটে রদ্রিগো রিকুয়েলমের গোলে হার নিশ্চিত হয় রিয়াল মাদ্রিদের। জয়ের রাতে অ্যাতলেটিকোর হয়ে বাকি দুই গোল করেছেন সিমুয়্যাল লিনো এবং অ্যালভারো মোরাতা। রিয়ালের হয়ে গোল করেছেন জোসেলু। অপর গোল ছিল অ্যাতলেটিকো মাদ্রিদের আত্মঘাতী হিসেবে।

স্প্যানিশ সুপার কাপে যেই বার্সেলোনাকে হারিয়ে শিরোপা উঁচিয়ে ধরেছিল রিয়াল সেই বার্সেলোনা সহজে উতড়ে গেছে কোপা দেল রের শেষ ষোলোর ধাপ। তৃতীয় সারির দলের বিপক্ষে প্রথমে পিছিয়ে পড়েও ৩-১ গোলে জয় দিয়ে কোপা দেল রের কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করল বার্সেলোনা।

বার্সেলোনার জয়ের রাতে গোল তিনটি করেন তোরেস, জুল কুন্দে ও আলেহান্দ্রো বাল্দে। এই শুক্রবার হবে কোপা দেল রের শেষ আট দলের ড্র। যেখান থেকে কোয়ার্টার ফাইনালে প্রতিপক্ষ নির্ধারণ করা হবে। বার্সার সম্ভাব্য সাত প্রতিপক্ষ হল সেভিলা, অ্যাথলেটিক ক্লাব, ম্যালোর্কা, সেল্টা, রিয়াল সোসিয়েদাদ, জিরোনা এবং অ্যাটলেটিকো মাদ্রিদ।

আরও পড়ুন: অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে একসঙ্গে খেলবেন নবির ছেলে ও রশিদের ভাগ্নে

ক্রিফোস্পোর্টস/১৯জানুয়ারি২৪/এফএএস

Click to comment

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Focus

More in ফুটবল