Connect with us
ক্রিকেট

বিপিএল শুরু: টস জিতলো ঢাকা, ব্যাটিংয়ে কুমিল্লা

BPL Dhaka-Cumilla TOSS
প্রথম ম্যাচে টস জিতে ঢাকাকে ব্যাটিংয়ে পাঠিয়েছে কুমিল্লা। ছবি- বিপিএল

সব জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে অবশেষে পর্দা উঠেছে বাংলাদেশের সবচেয়ে বড় ঘরোয়া ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্ট বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল)। দশম আসরের প্রথম ম্যাচেই মুখোমুখি হয়েছে দুর্দান্ত ঢাকা ও কুমিল্লা ভিক্টোরিয়ান্স।

শুক্রবার (১৯ জানুয়ারি) দুপুর আড়াইটায় মিরপুরের শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস করতে নামেন কুমিল্লার অধিনায়ক লিটন দাস ও ঢাকার অধিনায়ক মোসাদ্দেক হোসেন সৈকত। টস জিতে কুমিল্লাকে ব্যাটিংয়ে পাঠান সৈকত।

এবার দল গঠনে ঢাকার চেয়ে এগিয়ে রয়েছে কুমিল্লা। আসরের প্রথম ম্যাচেই তিন বিদেশি ক্রিকেটারকে একাদশে রেখেছে ভিক্টোরিয়ান্স। ওয়েস্ট ইন্ডিজের রস্টন চেজ, পাকিস্তানের খুশদিল শাহ ও সাউথ আফ্রিকার ম্যাথু ফোর্ডকে একাদশ রেখেছে কুমিল্লা।

অন্যদিকে চার বিদেশি ক্রিকেটার রয়েছে ঢাকার একাদশে। তিন লঙ্কান ক্রিকেটার চতুরঙ্গ ডি সিলভা, দানুশকা গুনাথিলাকা ও লাসিথ ক্রসপুলের সঙ্গে একাদশে জায়গা পেয়েছেন পাকিস্তানের উসমান কাদির।

কুমিল্লা ভিক্টোরিয়ান্স একাদশ: লিটন দাস (অধিনায়ক), ইমরুল কায়েস, তাওহিদ হৃদয়, জাকের আলি, মাহিদুল ইসলাম অঙ্কন, রস্টন চেজ, খুশদিল শাহ, তানভির ইসলাম, মোস্তাফিজুর রহমান, ম্যাথু ফোর্ড ও মুশফিক হাসান।

দুর্দান্ত ঢাকা একাদশ: মোসাদ্দেক হোসেন (অধিনায়ক), সাইফ হাসান, ইরফান শুক্কুর, মোহাম্মদ নাইম, চতুরঙ্গ ডি সিলভা, দুসাঙ্কা গুনাথিলাকা, লাসিথ ক্রসপুলে, তাসকিন আহমেদ, আরাফাত সানি, শরিফুল ইসলাম ও উসমান কাদির

আরও পড়ুন: বিপিএলের প্রতি ম্যাচে দর্শকদের জন্য থাকছে বিশাল সুযোগ

ক্রিফোস্পোর্টস/১৯জানুয়ারি২৪/এজে

Click to comment

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Focus

More in ক্রিকেট