Connect with us
ক্রিকেট

বিপিএলে খেলার অনুমতি পাননি ইফতেখার-নাসিম শাহরা

Iftekhar-Naseem Shahs did not get permission to play in BPL
বিপিএলে অনিশ্চিত ইফতেখার-নাসিম সহ আরো কয়েকজন পাকিস্তানি। ছবি- সংগৃহীত

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) দশম আসরে খেলা নিয়ে শঙ্কায় পাকিস্তানি ক্রিকেটাররা। কেননা বিপিএলে অংশ নিতে পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) এর থেকে অনাপত্তিপত্র (এনওসি) মেলেনি অনেকের। ফলে বিপিএলে অংশগ্রহণে অনিশ্চিত ইফতেখার-ফখর-নাসিম সহ আরো অনেকে।

ফখরকে বিপিএলে দলে ভিড়িয়েছিল ফরচুন বরিশাল। আর ইফতেখারের দল কুমিল্লা ভিক্টোরিয়ান্স। এছাড়া নাসিম শাহর কুমিল্লার হয়ে এবং হাসাইনের চট্টগ্রামের হয়ে খেলার কথা ছিল। অন্যদিকে হারিসের খেলার কথা চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের হয়ে। দুর্দান্ত ঢাকার সাথে চুক্তি করা সাইম আইয়ুবও এনওসি পাননি।

ইফতেখার-নাসিম শাহরা অনুমতি না পেলেও অনুমতি দেওয়া হয়েছে অপর দুই পাকিস্তানি তারকা বাবর আজম ও মোহাম্মদ রিজওয়ানকে। পাকিস্তানের চলমান টি-টোয়েন্টি সিরিজ শেষ করেই তাদের বিপিএলে যোগ দেয়ার কথা। বাবর খেলবেন সাকিব আল হাসানের সাথে রংপুর রাইডার্সের হয়ে। আর রিজওয়ানের দল কুমিল্লা ভিক্টোরিয়ান্স।

পিসিবির কেন্দ্রীয় চুক্তিতে থাকা খেলোয়াড়দের পিএসএলসহ মোট তিনটি লিগে খেলার অনুমতি রয়েছে। কিন্তু পাকিস্তানের ক্রিকেটারদের চুক্তিটি হয়েছে গত নভেম্বরে তাই এ কারণে শর্ত কিছুটা শিথিল করা হতে পারে। অবশ্য গত জুলাই থেকে ইতোমধ্যেই তিনটি লিগে খেলার কোটা পূরণ করে ফেলেছে ইফতেখার-হারিসরা। তবে পাকিস্তানের সংবাদমাধ্যমগুলোর দাবি, শেষ পর্যন্ত ক্রিকেটারদের অনুমতি দেবে পিসিবি।

পিসিবির মিডিয়া পরিচালক আলিয়া রাশিদ ডন নিউজকে জানান, ‘কেন্দ্রীয় চুক্তি দেরিতে করায় এক বছরের জন্য যে অনাপত্তিপত্রের শর্তটি ছিল সেটা শিথিল করা হয়েছে। ২০২৪-২৫ মৌসুম থেকে এক বছরে পিএসএলসহ তিনটি লিগের বেশি খেলার আর অনুমতি পাবে না পাকিস্তানের ক্রিকেটারেরা।’

আরও পড়ুন: ফিলিপস-মিচেলের রেকর্ড জুটিতে এলোমেলো পাকিস্তান 

ক্রিফোস্পোর্টস/১৯জানুয়ারি২৪/এমএস/এমটি

Click to comment

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Focus

More in ক্রিকেট