Connect with us
ক্রিকেট

মাঠে-বোর্ডে সবখানে এলোমেলো পাকিস্তানের ক্রিকেট

Zaka Ashraf pcb
পিসিবির আইএমসি কমিটির চেয়ারম্যান জাকা আশরাফ। ছবি- সংগৃহীত

বিশ্বকাপের পর থেকেই মাঠের ক্রিকেটে নাজেহাল অবস্থা পাকিস্তানের। মাঠের বাইরেও অনেক অস্থিরতা বিরাজ করছিল পাকিস্তান ক্রিকেটে। সেই অস্থিরতার চূড়ান্ত ফলস্বরূপ পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) প্রধান জাকা আশরাফ পদত্যাগ গ্রহণ করলেন পদ থেকে। এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করেছে পিসিবি।

পিসিবির অন্তর্বর্তীকালীন ব্যবস্থাপনা কমিটির (আইএমসি) চেয়ারম্যান ছিলেন জাকা আশরাফ। মূলত পরবর্তী পিসিবি চেয়ারম্যান নিয়োগ দেওয়ার উদ্দেশ্যে এই কমিটি গঠন করা হয়। ফেব্রুয়ারির প্রথম সপ্তাহেই তার মেয়াদ শেষ হওয়ার কথা থাকলেও শুক্রবার লাহোরে ব্যবস্থাপনা কমিটির চতুর্থ বৈঠকের পর পদত্যাগের সিদ্ধান্ত জানান তিনি।

এদিকে বিশ্বকাপের শেষ চারে খেলার উদ্দেশ্যে ভারত গিয়েও কাঙ্খিত ফলাফল অর্জন করতে না পারার ব্যর্থতা ছিল পাকিস্তানের। বিশ্বকাপের পর টেস্ট এবং টি-টোয়েন্টি ফরমেটে খেলা ৭ ম্যাচের সবকটিতেই হেরেছে পাকিস্তান। নিউজিল্যান্ডের বিপক্ষে টানা চার ম্যাচে হেরে চলমান টি-টোয়েন্টি সিরিজ খুয়িয়েছে সফরকারীরা।

মাঠের ক্রিকেটে ব্যর্থতা এবং সমালোচনা যেন আরো অস্থির করে দিয়েছিল পাকিস্তান ক্রিকেট বোর্ডকে। এবার তাই মেয়াদ শেষ হওয়ার আগেই নিজ থেকে দায়িত্ব থেকে সরে দাঁড়ালেন পাকিস্তান ক্রিকেট বোর্ডের প্রধান জাকা আশরাফ। তার পরিবর্তে এই দায়িত্বে কে আসবেন সে বিষয়েও কিছু জানায়নি পিসিবি।

গেল বছর জুলাইয়ে চার মাসের মধ্যে নির্বাচনের মাধ্যমে পরবর্তী পিসিবি চেয়ারম্যান বেছে নেওয়ার দায়িত্ব দিয়ে ১০ সদস্যের অন্তর্বর্তীকালীন ব্যবস্থাপনা কমিটি গঠন করা হয়। সেই কমিটির প্রধান করা হয় জাকা আশরাফকে। নির্ধারিত সময়ের মধ্যে চেয়ারম্যান নিয়োগ দিতে না পারায় গত নভেম্বরে কমিটির মেয়াদ আরও ৩ মাস বাড়ায় পাকিস্তান সরকার।

সেই কমিটির বর্ধিত মেয়াদ আগামী ফেব্রুয়ারি মাসের প্রথম সপ্তাহ পর্যন্ত থাকলেও গতকাল শুক্রবার লাহোরে ব্যবস্থাপনা কমিটির বৈঠকের পর আইএমসি প্রধানের পদ থেকে সরে দাঁড়ান তিনি। এতে করে এখন অন্তর্বর্তীকালীন ব্যবস্থাপনা কমিটির দায়িত্বে কে থাকবেন এবং কিভাবে পরবর্তী পিসিবি চেয়ারম্যান নির্বাচন করা হবে তা নিয়ে তৈরি হলো ধোঁয়াশা।

আরও পড়ুন: অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ: আজ থেকে শুরু হবে বাংলাদেশের বিশ্বকাপ মিশন

ক্রিফোস্পোর্টস/২০জানুয়ারি২৪/এফএএস

Click to comment

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Focus

More in ক্রিকেট