Connect with us
ক্রিকেট

বিশ্বকাপ মিশন শুরু: টস জিতে ফিল্ডিংয়ে বাংলাদেশ

CRIFO TOSS
ভারতের বিরুদ্ধে টস জিতে ফিল্ডিংয়ে বাংলাদেশ। ছবি- আইসিসি

চার বছর আগের সুখস্মৃতি নিয়ে আবারও অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ মিশন শুরু করছে বাংলাদেশ। দক্ষিণ আফ্রিকার ব্লুমফন্টেইনে ভারতের বিরুদ্ধে ম্যাচ দিয়ে শুরু হয়েছে হারানো শিরোপা ফিরে পাওয়ার মিশন। দীর্ঘদিন ধরেই বাংলাদেশ-ভারত ম্যাচ মানেই তুমুল প্রতিদ্বন্দ্বিতার আভাস। এবারও তার ব্যতিক্রম হবে না।

আজ শনিবার (২০ জানুয়ারি) ব্লুমফন্টেইনে টস জিতেছেন বাংলাদেশের অধিনায়ক মাহফুজুর রহমান রাব্বী। টস জিতে ভারতীয় অধিনায়ক উদয় শর্মাকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানিয়েছেন তিনি।

ভারতকে হারিয়ে অনূর্ধ্ব ১৯ এশিয়া কাপে চ্যাম্পিয়ন হয়ে বিশ্বকাপে এসেছে বাংলাদেশ। আর প্রতিপক্ষ ভারত যুব বিশ্বকাপে গত আসরের চ্যাম্পিয়ন। তাদের বিপক্ষেই প্রথম ম্যাচে লড়তে হচ্ছে জুনিয়র টাইগারদের।

টস জিতে ফিল্ডিং বেছে নেয়ার সময় বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের অধিনায়ক মাহফুজুর রহমান বলেন, উইকেট দেখে মনে হচ্ছে এটি বোলারদের সাহায্য করবে এবং সে কারণেই তিনি প্রথমে বল করার সিদ্ধান্ত নিয়েছেন। আমাদের একাদশে ৩ পেস বোলার এবং ৬ ব্যাটার রেখেছি।

অন্যদিকে ভারতের অনূর্ধ্ব-১৯ দলের অধিনায়ক উদয় সাহারান জানান, ডিফেন্ডিং চ্যাম্পিয়ন হয়ে আসর শুরু করছি। তাই আমাদের আত্মবিশ্বাস একটু বেশি আছে। আমরা নিজেরাও প্রথমে বোলিং করতে চেয়েছিলাম। কিন্তু প্রথমে ব্যাট করতে প্রস্তুত আছি।

বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ একাদশ: আশিকুর রহমান শিবলী (উইকেটরক্ষক), জিশান আলম, রিজওয়ান চৌধুরী, আরিফুল ইসলাম, আহরার আমিন, মো. শিহাব জেমস, মাহফুজুর রহমান (অধিনায়ক), শেখ পাভেজ জীবন, মো: রোহানাত দৌল্লা বর্ষণ, মো. ইকবাল হাসান ইমন ও মারুফ মৃধা।

ভারত অনূর্ধ্ব-১৯ একাদশ: আদর্শ সিং, আরশিন কুলকার্নি, মুশির খান, উদয় সাহারান (অধিনায়ক), শচীন দাস, প্রিয়াংশু মোলিয়া, আরাভেলি রাও (উইকেটরক্ষক), মুরুগান অভিষেক, সৌম্য পান্ডে, রাজ লিম্বানি ও নমন তিওয়ারী।

আরও পড়ুন: ২০২০ এর পুনরাবৃত্তি ঘটাতে চায় বাংলাদেশ

ক্রিফোস্পোর্টস/২০জানুয়ারি২৪/এজে

Click to comment

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Focus

More in ক্রিকেট