Connect with us
ক্রিকেট

তামিমের বরিশালের কাছে পাত্তাই পেল না সাকিবের রংপুর

Barishal vs Rangpur
রংপুরকে ৫ উইকেটে হারিয়েছে ফরচুন বরিশাল। ছবি- সংগৃহীত

আজ বিপিএলের দ্বিতীয় দিনের প্রথম ম্যাচে মুখোমুখি হয়েছিল দুই অন্যতম ফেভারিট দল ফরচুন বরিশাল ও রংপুর রাইডার্স। এই ম্যাচটি হাইভোল্টেজ হওয়ার অন্যতম কারণ ছিল দুই দলে সাকিব আল হাসান ও তামিম ইকবালের উপস্থিতি। দেশের ক্রিকেটের বড় দুই তারকার লড়াই দেখতেও দেশের ক্রিকেট ভক্তরা মুখিয়ে ছিল। সে লড়াইয়ে অবশ্য তামিমের বরিশালের কাছে তেমন পাত্তাই পায়নি সাকিবদের রংপুর। ফরচুন বরিশাল ম্যাচটি জিতেছে ৫ উইকেটে।

মিরপুর শের-এ-বাংলা স্টেডিয়ামে দুপুর দেড়টায় শুরু ম্যাচের প্রথমেই টসে জিতে রংপুরকে ব্যাট করতে পাঠায় বরিশাল। ব্যাটিংয়ে এসে শুরু থেকেই বিপর্যয়ে পড়ে যায় নুরুল হাসান সোহানের নেতৃত্বাধীন দলটি। ইনিংসের প্রথম বলেই ক্যারিবীয় ব্র্যান্ডন কিংকে আউট করেন মোহাম্মদ ইমরান। এরপরেই খালেদ আহমেদের জোড়া আঘাতে সাজঘরে ফেরেন আরেক ওপেনার রনি তালুকদার ও সাকিব আল হাসানের। রনি ৭ বলে ৫ রান ও সাকিব ৩ বলে ২ রান করে আউট হয়ে যান। এর কিছুক্ষণ পরে আজমতউল্লাহও ৯ বলে ৬ রান করে আউট হন। একের পর এক উইকেট হারিয়ে ৫ ওভার শেষে ৩১ রান তুলতেই ৪ উইকেট হারিয়ে বসে রংপুর রাইডার্স।

পরবর্তীতে অধিনায়ক নুরুল হাসান সোহানের ২৩ বলে ২৩ রান, শামীম পাটওয়ারীর ৩৩ বলে ৩৪ রান, মোগাম্মদ নবীর ১০ রান এবং মেহেদী হাসানের ঝোরো ১৯ বলে ২৯ রানের কল্যাণে ১৩৪ রানের ছোট পুঁজির সংগ্রহ পায় রংপুর। ময়াচে সবআেয়ে সফল বোলার ছিলেন পেসার খালেদ আহমেদ। ৪ ওভারে ৩১ রান খরচায় ৪ উইকেট তুলে নেন এই ডান হাতি পেসার।

স্বল্প পুঁজির লক্ষ্য তারা করতে নেমে ভালো শুরু করেন দীর্ঘ সময় পর বয়াট হাতে নামা ওপেনার তামিম ইকবাল ও আফগান ইব্রাহিম জাদরান। ১৬ বলে ১২ রানে সাকিবের বলে আউট হন জাদরান। দুর্দান্ত খেলতে থাকা তামিমের ইনিংস শেষ হয় মোহাম্মদ নবীর বলে। ২৪ বলে ৩৫ রানের কার্যকরী এক ইনিংস খেলেন বাংলাদেশের সাবেক অধিনায়ক। তামিম আউট হওয়ার পরেই সৌম্য ২ বলে ১ রান করেই প্যাভিলিয়নে ফেরেন। দলের রান তখন ৮.১ ওভারে ৩ উইকেট হারিয়ে ৬৭।

কিন্তু পরবর্তীতে মেহেদী মিরাজের ১৮ বলে ২০ রান, মুশফিকুর রহিম ২৬ করে আউট হয়ে গেলেও শোয়েব মালিকের অপরাজিত ১৭ রান এবং মাহমুদুল্লাহর ১৯ রানে ভর করে সহজেই জয়ের বন্দরে নোঙর ফেলে তামিম ইকবালের নেতৃত্বাধীন বরিশাল। ৫ উইকেট এবং এ বল হাতে রেখেই ম্যাচটি জিতে নিয়েছে তারা।

ব্যাট হাতে ব্যর্থ সাকিব এদিন বল হাতে ঠিকই আলো ছড়িয়েছেন। নিজের পূর্ণ কোটা বল করে ১৬ রান দিয়ে ২ উইকেট নেন এই অলরাউন্ডার। দলের পেসার হাসান মুরাদও মাত্র ১৭ রান খরচায় নেন ২ উইকেট। দিনের দ্বিতীয় ম্যাচে সন্ধ্যা সাড়ে ছয়টায় মাঠে নামবে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স ও খুলনা টাইগার্স।

আরও পড়ুন: আইপিএলের স্পন্সর: এক সিজনেই বিসিসিআই পাবে ৫০০ কোটি 

ক্রিফোস্পোর্টস/২০জানুয়ারি২৪/এমএস/এমটি

Click to comment

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Focus

More in ক্রিকেট