Connect with us
ক্রিকেট

ভারতের বিপক্ষে ৫ উইকেট নিয়েছেন মারুফ মৃধা

মারুফের ৫ উইকেটের কল্যাণে ভারতকে ২৫১ রানেই আটকে দিয়েছে বাংলাদেশ। ছবি- সংগৃহীত

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে বর্তমান চ্যাম্পিয়ন ভারতের মুখোমুখি হয়েছে বাংলাদেশ। টস জিতে ভারতকে ব্যাটিংয়ে পাঠানো মাহফুজুর রহমান রাব্বির দল মারুফ মৃধার ৫ উইকেটের কল্যাণে ২৫১ রানেই আটকে দিয়েছে। এই বাঁ হাতি পেসারের শুরুর এবং শেষের দিককার দুর্দান্ত বোলিংয়েই তিনশো ছুঁতে পারেনি শক্তিশালী ভারত।

শুরুতেই টসে জিতে বল করতে নেমে ভারতকে চেপে ধরে বাংলাদেশ। এশিয়া কাপের মত আজকেও নতুন বলে আগুন ঝরা বল করেন মারুফ মৃধা। ইনিংসের চতুর্থ ও অষ্টম ওভারে তুলে নেন অশ্বিন কুলকার্নী ও মুশের খানের উইকেট।

৩১ রানে ২ উইকেট হারানোর পর অবশ্য ওপেনার আদর্শ সিং ও কাপ্তান উদয় সারানের ১১৬ রানের জুটিতে ঘুরে দাঁড়ায় ভারত। এই দু’জনের ব্যাটিং দেখে একসময় তিনশো রানও সম্ভব বলে মনে হচ্ছিল। তবে ৩২ তম ওভারে চৌধুরী রিজওয়ানের বলে জুটিটি ভেঙে যায়। ৭৬ রান করা আদর্শকে প্যাভিলিয়নে ফেরান রিজওয়ান। কিছুক্ষণ পর ৬৪ রান করা উদয় মাহফুজুরের বলে আউট হয়ে যান।

এরপর আর কোন ভারতীয় ব্যারারই মারুফ মৃধার বোলিং তোপে ইনিংস বড় করতে পারেননি। শেষ দিকে ৩ উইকেট শিকার করেন এই বাঁ হাতি। ফলে ২৫১ রানেই থেমে যায় ভারতের যুবাদের ইনিংস। ৮ ওভারে ৪৩ রান খরচায় ৫ ভারতীয় ব্যাটারকে আউট করেন মারুফ। এই বাঁ হাতি পেসারের আগুন ঝরা বোলিংয়েই ভারতকে ২৫১ রানে আটকাতে পেরেছে বাংলাদেশ। একটি করে উইকেট নেন মাহফুকুর ও রিজওয়ান।

আরও পড়ুন: ভারতের বিপক্ষে বাজে আম্পায়ারিংয়ের শিকার বাংলাদেশের যুবারা! 

ক্রিফোস্পোর্টস/২০জানুয়ারি২৪/এমএস/এমটি

Click to comment

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Focus

More in ক্রিকেট